Kode Iklan atau kode lainnya

'চাকরি না হলে বিষ দিয়ে দিন' অবিলম্বে নিয়োগের দাবিতে প্রবল বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

নিউজ ডেস্ক: চাকরির দাবিতে উত্তাল পিএসসি অফিস। 'চাকরি না হলে বিষ দিয়ে দিন' নিয়োগের দাবিতে প্রবল বিক্ষোভ চাকরিপ্রার্থীদের। ২০১৯ সালের নিয়োগ এখনও হয়নি। অবিলম্বে নিয়োগের দাবিতে মুদিয়ালিতে পিএসসি অফিসের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ। ফুড সার্ভিস সেক্টরের সাব ইনস্পেক্টর পদে নিয়োগে আইনি জটিলতা কেটে গেলেও নিয়োগ করা হচ্ছে না বলে অভিযোগ। দ্রুত নিয়োগের দাবিতে বৃহস্পতিবার পিএসসি ভবনের সামনে দফায় দফায় বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। 

বিক্ষোভকারীরা চাকরি প্রার্থীরা জানিয়েছেন, আইনি জটিলতার কারণে ২০১৯-এর পর নিয়োগ বন্ধ ছিল।  তবে জটিলতা কাটলেও নিয়োগ শুরু হয়নি বলে অভিযোগ তাঁদের। তাঁরা জানাচ্ছেন, মোট ৯১৭ জনের নাম ছিল প্যানেলে। তাঁদের মধ্যে মাত্র ১০০ জন চাকরি পায়। বাকিদের এখনও কোনও ডাক আসেনি। এ বিষয়ে একাধিক জায়গাতে আবেদন জানিয়েও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ করেন বিক্ষোভকারীরা। যতক্ষণ না পর্যন্ত কোনও কর্তৃপক্ষের তরফে কোনও সুদুত্তর না মেলে কতক্ষণ পর্যন্ত তাঁরা বিক্ষোভ চালিয়ে যাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারী চাকরি প্রার্থীরা।

এই বিষয়ে খাদ্যমন্ত্রী রথীন ঘোষ জানিয়েছেন, পিএসসি যা পাঠায় তার ভিত্তিতে নিয়োগ হয়। এটা আমার বিষয় না। পিএসসি এবং খাদ্য দফতর আলাদা। পিএসসি এ বিষয়ে তালিকা পাঠালে তবেই নিয়োগ। আমি এ বিষয়ে পিএসসির সঙ্গে কথা বলব না। ওরা লিস্ট পাঠালে তবেই পরবর্তী পদক্ষেপ। 

এদিন, পুলিশ এসে বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা চালানো হয়। এর পর শুরু হয় ধরপাকড়। কার্যত টেনে নিয়ে তাঁদের পুলিশি ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয় এবং ছত্রভঙ্গ করা হয় বিক্ষোভকারীদের।  প্রবল গরমের মধ্যে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন বিক্ষোভকারী। 

close