Kode Iklan atau kode lainnya

SSC: ‘আমার হাত কে বাঁধে, আমিও দেখব’, SSC-মামলায় ফের সিবিআই তদন্তের নির্দেশ বিচারপতির

নিউজ ডেস্ক: ফের চিন্তা বাড়ল স্কুল সার্ভিস কমিশনের। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হল। ‘আমার হাত কে বাঁধে, আমিও দেখব’, SSC-মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

একই সঙ্গে এসএসসি-র উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহাকে ২৪ ঘণ্টার মধ্যেই তলব করা হয়েছে। বৃহস্পতিবার শুনানিতে বিচারপতি নির্দেশ দেন যাতে এ দিনই আদালতে হাজির হন শান্তি প্রসাদ সিনহা। তাঁকে জিজ্ঞাসাবাদ করার নির্দেশও দেন বিচারপতি।

স্কুল সার্ভিস কমিশন রিপোর্ট দিয়ে জানায় তারা নিয়োগের সুপারিশ করেনি। আর অন্যদিকে, বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন জানায়, কমিশনের কাছ থেকে সুপারিশ পেয়েই নিয়োগপত্র পাঠানো হয়েছে। এ ক্ষেত্রেও উপদেষ্টা ছিলেন শান্তি প্রসাদ সিনহা। তাঁকে আজই জিজ্ঞাসাবাদ করার জন্য সিবিআইকে নির্দেশ দেন বিচারপতি।

এর আগেও নিয়োগ দুর্নীতি নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। যদিও তা বারেবারে ডিভিশন বেঞ্চে খারিজ হয়ে যায়। এই নিয়ে প্রবল ক্ষোভ প্রকাশ করেন বিচারপতি। বুধবার তিনি প্রশ্ন তুলেছিলেন, ‘কার নির্দেশে সিঙ্গল বেঞ্চের হাত বেঁধে দেওয়ার চেষ্টা চলছে?’ এই ইস্যুতে দেশের প্রধান বিচারপতির হস্তক্ষেপের আর্জিও জানান লিখিতভাবে। নিয়োগ সংক্রান্ত দুর্নীতি গোটা দেশের দেখা উচিৎ বলে মন্তব্য করেছিলেন তিনি। কেন বারবার সিঙ্গল বেঞ্চের নির্দেশে স্থগিতাদেশ দেওয়া হচ্ছে, সেই প্রশ্ন তোলেন তিনি।

আর বৃহস্পতিবার সেই মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছেন, ‘এনাফ ইজ এনাফ। আমার হাত কে বাঁধে, আমিও দেখব।’ এই বলে ফের সিবিআই তদন্তের নির্দেশ দেন তিনি।

৯৮ জন কর্মী নিয়োগ মামলায় এসএসসি (SSC)-র প্রাক্তন উপদেষ্টাকে আজই জিজ্ঞাসাবাদ করতে হবে। এমনই নির্দেশ হাইকোর্টের। এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা এস পি সিংহকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়েছে তদন্তকারী সংস্থা সিবিআইকে (CBI)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে এস পি সিংহকে আজই তলব করে  জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

close