Kode Iklan atau kode lainnya

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ইংরেজি বিষয়ের প্রশ্নফাঁস এই রাজ্যে, 24টি জেলায় পরীক্ষা বাতিল

নিউজ ডেস্ক: উত্তরপ্রদেশের চলমান উচ্চ মাধ্যমিক পরীক্ষা-2022-এর ষষ্ঠ দিনে, বুধবার পরীক্ষার আগে রাজ্যের বালিয়া জেলায় ইংরেজি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে।  রাজ্যের 75টি জেলা জুড়ে দ্বিতীয় শিফটে দুপুর 2 টা থেকে 5.15 টা পর্যন্ত ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

দ্রুত ব্যবস্থা গ্রহণ করে, রাজ্যের 24টি জেলায় যেখানে পেপার ফাঁস হয়েছিল সেখানে রাজ্য সরকারের নির্দেশে ইউপি বোর্ড উচ্চ মাধ্যমিকের ইংরেজি পরীক্ষা বাতিল করেছে। কিন্তু বাকি জেলাগুলিতে পূর্বনির্ধারিত সময় অনুযায়ী ইংরেজি পরীক্ষা নিয়েছে।  পরীক্ষা পরিচালক (মাধ্যমিক শিক্ষা) এই বিষয়টি নিশ্চিত করেছেন।

পেপার ফাঁসের পর যে জেলাগুলিতে পরীক্ষা বাতিল করা হয়েছে সেগুলির মধ্যে রয়েছে আগ্রা, ময়নপুরি, মথুরা, আলিগড়, গাজিয়াবাদ, বাগপাট, বদাউন, শাহজাহানপুর, উন্নাও, সীতাপুর, ললিতপুর, মহোবা, জালাউন, চিত্রকূট, আম্বেদকরনগর, প্রতাপগড়, গোন্ডা, গোরক্ষপুর, বালিয়া, বারাণসী, কানপুর দেহাত, ইটা এবং শামলি।

এই বিষয়ে পরীক্ষা পরিচালক বিনয় কুমার পান্ডে বলেছেন, "বালিয়ায় 316 ইডি এবং 316 ইআই সিরিজের উচ্চ মাধ্যমিকের ইংরেজি পরীক্ষার পেপার ফাঁসের সন্দেহে 24টি জেলায় পরীক্ষা বাতিল করা হয়েছে। এই 24টি জেলায় এই সিরিজের প্রশ্নপত্র পাঠানো হয়েছিল। এই 24টি জেলায় ইংরেজি পরীক্ষার নতুন তারিখ শীঘ্রই ঘোষণা করা হবে।" 

ইউপি অতিরিক্ত ডিরেক্টর জেনারেল অফ পুলিশ, আইন ও শৃঙ্খলা, প্রশান্ত কুমার বলেছেন, ইউপি বোর্ডের পেপার ফাঁসের ঘটনায় বালিয়া জেলায় একটি এফআইআর করা হয়েছে। STF প্রশ্ন ফাঁসের বিষয়টি বৃহত্তর ষড়যন্ত্র হিসাবে দেখছে। 

close