Kode Iklan atau kode lainnya

SSC: শিক্ষক নিয়োগে সামনে এল গুরুতর অভিযোগ! শিক্ষকের বেতন বন্ধের পাশাপাশি সিআইডির হাতে দেওয়ার হুঁশিয়ারি আদালতের

নিউজ ডেস্ক: এবার ভুয়ো নিয়োগের অভিযোগে শিক্ষকের বেতন বন্ধ করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এমনকি সিআইডির হাতে দেওয়ার হুঁশিয়ারি আদালতের। এমনই নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।  আজ ফের জেরা করা হবে ওই শিক্ষককে। 

নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠছে বারেবারে। এবার আরও এক মারাত্মক অভিযোগ সামনে এসেছে। এক শিক্ষকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ সামনে এসেছে। অভিযুক্ত শিক্ষককে আদালতে ডেকে পাঠিয়ে জেরা করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির হুঁশিয়ারি, কত টাকা দিয়ে চাকরি কিনেছেন বলুন। না হলে আপনাকে ডিআইজি সিআইডির হাতে তুলে দেব। 

জেরায় কোনও সদুত্তর না মেলায় মঙ্গলবার অবশেষে গুরুপদ ঘড়াই নামে মুর্শিদাবাদের ওই জীবন বিজ্ঞানের শিক্ষকের বেতন বন্ধের নির্দেশ দিয়েছে আদালত। এদিন মামলাটি শুনানির জন্য উঠলে মামলাকারীর আইনজীবী ফিরদৌস শামিম অভিযোগ করেন, প্যানেল বা ওয়েটিং লিস্টে নাম না থাকা সত্ত্বেও ওই শিক্ষককে চাকরির সুপারিশপত্র দিয়েছিল স্কুল সার্ভিস কমিশন। তার ভিত্তিতে তিনি মুর্শিদাবাদের কুতুবপুর নব আদর্শ হাই স্কুলে চাকরিও পেয়েছেন।

এদিন বিচারপতির জেরার মুখে গুরুপদবাবু নিজেই স্বীকার করেছেন, প্যানেল বা ওয়েটিং লিস্টে তাঁর নাম ছিল কি না, তা তাঁর জানা নেই। পরীক্ষার পর ফল খারাপ হওয়ায় তথ্য জানার অধিকার আইনে তিনি আবেদন করেছিলেন। আবেদনের কোনও উত্তর না আসা সত্ত্বেও ২০১৯-এর ২০ ডিসেম্বর তারিখে এসএসসি কর্তৃপক্ষ তাঁকে ডেকে পাঠিয়েছিল। এবং ওই দিনই কাগজপত্র যাচাই ও ইন্টারভিউয়ের পর তাঁকে সুপারিশপত্র দেয় কমিশন। 

উল্লেখ্য, ঠিক তার একদিন আগেই, ২০১৯ সালের ১৯ ডিসেম্বর সংশ্লিষ্ট প্যানেলের মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। ওই সুপারিশপত্রের ভিত্তিতে পরবর্তীতে ২০ মার্চ ২০২০ তারিখে তাঁকে নিয়োগপত্র দেয় মধ্যশিক্ষা পর্ষদ। গুরুপদবাবুর এহেন জবাব শোনার পর তাঁর বেতন বন্ধের নির্দেশ দিয়েছেন বিচারপতি। এছাড়াও জেরার জন্য আজ, বুধবার সুপারিশপত্র, নিয়োগপত্র সহ ফের তাঁকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

close