Kode Iklan atau kode lainnya

‘আমি কী আপনার ঠেকাদার?’ পেট্রোল-ডিজেলের দাম নিয়ে প্রশ্ন করতেই মেজাজ হারালেন রামদেব

নিউজ ডেস্ক: প্রায় প্রতিদিনই বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম। নিয়মিত দাম বৃদ্ধিতে মাথায় হাত আমজনতার। ২০১৪ সালের লোকসভা ভোটের আগে তেলের দাম নিয়ে অনেক কথাই বলতেন বাবা রামদেব। যদিও এখন তিনি এই বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন। তেলের দামের কথা জিজ্ঞাসা করলে তিনি আবার রেগে যাচ্ছেন। এদিন পেট্রোলের দামের কথা জিজ্ঞাসা করতেই রাগন্নিত রামদেবের জবাব, ‘আমি কী আপনার ঠেকাদার?’ মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন করতেই মেজাজ হারালেন রামদেব।

বুধবার হরিয়ানার কর্নেলে এক অনুষ্ঠানে যোগ দেন বাবা রামদেব। সেখানে এক সাংবাদিক তাঁকে পেট্রোল-ডিজেলের মূল্য নিয়ে কয়েক বছর আগে করা এক মন্তব্যের পরিপ্রেক্ষিতে প্রতিক্রিয়া জানতে চান। আর এতেই রেগে যান রামদেব। 

ওই সাংবাদিক প্রশ্ন করছেন যে, কয়েক বছর আগে রামদেব নিজেই বলেছিলেন যে, সাধারণ মানুষের এমন এক সরকারকে নির্বাচন করা উচিত যারা পেট্রোলের দাম লিটার প্রতি ৪০ টাকা ও রান্নার গ্যাসের দাম ৩০০ টাকা নিশ্চিত করতে পারে। এদিকে বর্তমান পরিস্থিতিতে যেখানে বিগত এক সপ্তাহ ধরে প্রতিদিনই পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে, সেখানে তাঁর করা পুরনো সেই মন্তব্যের প্রেক্ষিতে কী প্রতিক্রিয়া দেবেন তিনি, তা জানতে চান ওই সাংবাদিক।

সাংবাদিকের এই প্রশ্নের জবাবেই রামদেব মেজাজ হারান। তিনি বলেন, ‘হ্যাঁ আমি বলেছিলাম। কী করবেন আপনি? এই ধরনের প্রশ্ন করবেন। আমি কি আপনার ঠেকাদার যে আপনার সব প্রশ্নের উত্তর দেব?’ এরপরও যখন ওই সাংবাদিক একই প্রশ্ন করেন, তখন রামদেবের রাগ আরও বেড়ে যায়। তাঁর মুখে সেই রাগ স্পষ্ট ফুটে ওঠে। ওই সাংবাদিকের দিকে আঙুল তুলে তিনি বলেন, ‘আবে ক্যা কর লেগা?’ ওই সাংবাদিককে মুখ বন্ধ করার হুঁশিয়ারিও তিনি দেন। একইসঙ্গে মা-বাবার প্রসঙ্গও টেনে আনেন তিনি। 

রামদেব আরও বলেন, ‘সরকার জানিয়েছে যে, যদি জ্বালানির দাম কম হয়, তবে তারা কর পাবেন না, তাহলে দেশ কীভাবে চলবে? সকলকে বেতন দেওয়া, নতুন রাস্তা তৈরি কীভাবে করা হবে? আমি মানছি যে মুদ্রাস্ফীতি কমা উচিত। কিন্তু সাধারণ মানুষকেও কঠোর পরিশ্রম করতে হবে। আমি নিজেও ভোর ৪টের সময় উঠি এবং রাত ১০ টা অবধি কাজ করি।’

close