Kode Iklan atau kode lainnya

গত ১৪৯ বছরে এই প্রথম! লন্ডনের কিংস কলেজে ছাত্র ইউনিয়নের সভাপতি হলেন এই ভারতীয়

নিউজ ডেস্ক: গত ১৪৯ বছরে এই প্রথম! লন্ডনের কিংস কলেজে ছাত্র ইউনিয়নের সভাপতি হলেন এক ভারতীয়।  উত্তরপ্রদেশের রাজধানী লখনউয়ের ২১ বছর বয়সী যুবক মোহাম্মদ ইয়াসির খান লন্ডনের কিংস কলেজের ছাত্র সংসদের সভাপতি নির্বাচিত হয়ে কার্যত ইতিহাস তৈরি করেছেন। লা মার্টিনিয়ার কলেজের প্রাক্তন ছাত্র ইয়াসির জানিয়েছেন যে, তিনিই প্রথম ভারতীয় যিনি KCLSU-এর ১৪৯ বছরের ইতিহাসে এই পদে প্রথমবারের জন্য নির্বাচিত হয়েছেন৷ 

ইয়াসির জানিয়েছেন, “এটি এমন একটি সময় যখন KCL (King’s College London)-এর শিক্ষার্থীরা কোভিড-১৯ মহামারী থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসছে। আমি শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার জন্য উন্মুখ।”

ইয়াসির অন্তররাষ্ট্রীয় সম্পর্ক নিয়ে অধ্যয়ন করছেন। তিনি বিএ দ্বিতীয় বর্ষের ছাত্র। তবে, বর্তমানে তিনি ১৫০ টি দেশের প্রায় ৪০ হাজার শিক্ষার্থীকে নেতৃত্ব দেবেন।

KCL-এ ইয়াসির প্রাথমিকভাবে স্নাতকদের জন্য প্রাক্তন ছাত্রদের কার্ড পুনরায় চালু করার পাশাপাশি, KCL অ্যাফিলিয়েশনগুলিতে বিনামূল্যে স্যানিটারি পণ্য সরবরাহ করা, ফি মকুব, বার্ষিক ফি গুলির জন্য একটি কিস্তি প্রোগ্রাম চালু এবং KCL-এর বাসস্থানের ভাড়া কমানোর কাজে তৎপর হতে চান বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ইয়াসিরের বাবা মোহাম্মদ নাসির খান একজন ব্যবসায়ী। তিনি বলেন, “আমার ছেলে নেতা হওয়ায়র পেছনে নিজের আবেগকে এগিয়ে নিয়ে গেছে। ইয়াসির কলেজে পরিচিত ছিল এবং এখন সে যুক্তরাজ্যে আমাদের শহরকে গর্বিত করেছে। আমি খুব গর্বিত এটা জেনে যে প্রথম ভারতীয় হিসেবে সে এই পদে পৌঁছেছে।

লখনউ ইউনিভার্সিটি থেকে আইন নিয়ে পড়াশোনা করা ইয়াসিরের ছোট ভাই জায়েদ খান জানান যে, তার দাদকে যুক্তরাজ্যের এমন একটি মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠানের ছাত্র ইউনিয়নের নেতৃত্ব দিতে দেখে খুব ভালো লাগছে।

close