Kode Iklan atau kode lainnya

WBSSC: কত টাকা দিয়ে চাকরি কিনলেন? এসএসসি মামলায় শিক্ষককে বেনজির প্রশ্ন আদালতের

নিউজ ডেস্ক: কত টাকা দিয়ে চাকরি কিনলেন? এসএসসি মামলায় শিক্ষককে বেনজির প্রশ্ন আদালতের। বিচারপতি'র প্রশ্ন, কত টাকা দিয়ে চাকরি কিনলেন? কে চাকরি বিক্রি করল আপনাকে? আরটিআই কি চাকরি দেয়?

মঙ্গলবার বিকেল সাড়ে চারটে নাগাদ হাই কোর্টের ১৭ নম্বর কক্ষে হাজির হন গুরুপদ ঘড়াই।তিনি কুতুবপুর নবআদর্শ হাইস্কুলের জীবন বিজ্ঞানের নবম-দশম শ্রেণির শিক্ষক। তাঁর বিরুদ্ধে অভিযোগ এসএসসি আয়োজিত প্রথম স্টেট লেভেল সিলেকশন টেস্টে (SLST) অসফল হয়েও, মেধাতালিকার কোথাও জায়গা না পেয়েও তিনি চাকরি পেয়েছেন। তাঁকে এজলাসে দেখে, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের  ভুয়ো চাকরি পাওয়ায় অভিযুক্ত গুরুপদ ঘড়াই-এর উদ্দেশ্যে পরপর প্রশ্ন ছোড়েন। 

বিচারপতি প্রশ্ন করেন, কত টাকা দিয়ে চাকরি কিনলেন? কে চাকরি বিক্রি করল আপনাকে? আরটিআই কি চাকরি দেয়? গুরুপদ ঘড়াই না ঘাবড়িয়ে উত্তর দিলেন, পরীক্ষা ভাল দিয়েছিলাম। এটাই শেষ এসএসসি ছিল আমার। একাই ঘোরাঘুরি করি চাকরির জন্য। আরটিআইয়ের পর নম্বর বাড়ে। এসএসসি ডেকে চাকরির সুপারিশ পত্র দেয়। নিশ্চয়ই আমার নাম চাকরির জন্য এসেছিল, তাই চাকরি দিয়েছে। মেধাতালিকায় নাম ছিল কিনা আমার জানা নেই।

উত্তর শুনে কড়া ধমক দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, আপনাকে ডিআইজি সিআইডি-এর হাতে তুলে দেব। আপনাকে অ্যান্টি রাইডিং সেকশনের অফিসারদের কাছে পাঠাবো। কালই পাঠাবো। আপনাকে বিশদে জিজ্ঞাসাবাদ করে সব বার করবে ডিআইজি সিআইডি। সত্যি কথা বলুন। আপনার অ্যাডমিট কার্ডের সঙ্গে আপনার ছবিও ঠিক মতো মিলছে না। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্তব্য করেন,  মেধাতালিকায় নাম নেই তাও এসএসসিতে চাকরি পেয়ে গেলেন কী করে। কোনও ওয়েটিং মেধাতালিকায়ও তো আপনার নাম ছিল না।

close