Kode Iklan atau kode lainnya

ক্লাসের মধ্যেই সুখটান ছাত্র-ছাত্রীদের! ভিডিয়ো ভাইরাল হতেই ব্যবস্থা নিল স্কুল কর্তৃপক্ষ

 

নিউজ ডেস্ক: ক্লাসের মধ্যেই সুখটান স্কুল পড়ুয়াদের! ভিডিয়ো ভাইরাল হতেই ব্যবস্থা নিল স্কুল কর্তৃপক্ষ। পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের একটি হাই স্কুলের একাদশ শ্রেণির কয়েক জন ছাত্র-ছাত্রী ক্লাসে বসেই দিয়েছে সুখটান। 

চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের রয়েছে জাড়া হাই স্কুল। সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, স্কুলের পোশাক পরে ক্লাসে বসেই সিগারেট টানছে দু’জন ছাত্রী। কয়েক জন ছাত্রও সে সময় উপস্থিত ছিল সেখানে। সুখটানের পাশাপাশি অশ্লীল অঙ্গিভঙ্গি করতেও দেখা গিয়েছে তাদের।

এই ঘটনার ভিডিয়ো নেটমাধ্যমে ভাইরাল হয়। এরপরেই নড়ে চড়ে বসেন স্কুল কর্তৃপক্ষ। ছ’মাসের জন্য ওই ছাত্র-ছাত্রীদের সাসপেন্ড করা হয়েছে। তারা আগামী ছ’মাস ক্লাস করতে পারবে না। তবে ভবিষ্যতের কথা ভেবে তাদের রেজিস্ট্রেশন এবং পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন স্কুলের প্রধানশিক্ষক।

নেটমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োয় যে পড়ুয়াদের দেখা গিয়েছে, তারা ওই স্কুলেরই বলে জানিয়েছেন প্রধানশিক্ষক হিরন্ময় মুখোপাধ্যায়। 

ঘটনা নিয়ে স্কুলের প্রধান শিক্ষক বলেছেন, ‘‘বিষয়টি জানতে পেরেই অভিভাবকদের ডেকে পাঠানো হয়েছিল। ওই পড়ুয়াদের স্কুলে ছ’মাসের জন্য আসতে নিষেধ করা হয়েছে। পরীক্ষা দেওয়া বা উচ্চ মাধ্যমিকের জন্য রেজিস্ট্রেশন করতে পারবে তারা।’’ পরিচালন সমিতির সভাপতি প্রশান্ত বারিক বলেছেন, ‘‘পড়ুয়াদের মধ্যে এমন আচরণ কাম্য নয়। তাদের ছ’মাসের জন্য সাসপেন্ড করা হয়েছে। অভিভাবকদের আরও সতর্ক থাকতে বলা হয়েছে।’’

যে ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে ফাঁকা ক্লাসরুমে দুই ছাত্রী ইউনিফর্ম পরিহিত অবস্থায় ধূমপান করছে। পাশে দাঁড়িয়ে রয়েছে চার ছাত্র। আরও একজন ভিডিও করছে। ওই দুই ছাত্রী সিগারেটে টান দিয়ে নাক-মুখ দিয়ে ধোঁয়া বের করছে। তারপর প্রাণখোলা হাসি। সঙ্গে ক্লাসরুমের মধ্যেই চলছে হিন্দি গান, ‘বিডি জ্বালাই লে’। ভিডিয়োটি নেটমাধ্যমে ছড়াতেই সমালোচনার ঝ়ড় ওঠে। এর পরই ক্লাসে সিগারেট খাওয়ার ঘটনায় অভিযুক্ত চার পড়ুয়ার অভিভাবককে ডেকে পাঠানো হয় স্কুলে। 

close