Kode Iklan atau kode lainnya

‘তিনমাস লড়াই করে প্রায় ২৪ শতাংশ ভোট, ইতিহাসে বিরল ঘটনা’, ত্রিপুরার ফল নিয়ে উচ্ছাসিত রাজীব

 

নিউজ ডেস্ক: ‘ভারতের রাজনৈতিক ইতিহাসে বিরল ঘটনা’, ত্রিপুরায় তৃণমূলের ফলাফল নিয়ে মন্তব্য করলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। রবিবার ত্রিপুরার পুর ভোটের ফলাফলের পর বিজেপির বিরুদ্ধে রিগিংয়ের অভিযোগ তুলে রাজীব বলেন, রিগিং উপেক্ষা করে তৃণমূল এখন প্রধান বিরোধী দলের ভূমিকায় উঠে এসেছে। মাত্র তিন মাসে এই বিরোধীর আসনে উঠে আসা দেশের রাজনীতিতে বিরল ঘটনা।

রাজীব বন্দ্যোপাধ্যায় ত্রিপুরায় সাংবাদিক সম্মেলনে বলেন, “মাত্র তিনমাসে মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সুযোগ্য নেতৃত্বে রাস্তায় নেমে মানুষের পাশে থাকার চেষ্টা করেছে এবং মানুষও এত কিছু উপেক্ষা করে যতটুকু ভোট দিতে পেরেছে তার প্রতিফলনে আজ ত্রিপুরা তৃণমূল কংগ্রেস প্রধান বিরোধী দলের ভূমিকায় এসেছে”।

রাজীব আরও বলেন, ভারতের রাজনৈতিক ইতিহাসে এটি বিরল ঘটনা। কারণ, একটি রাজনৈতিক দল তিনমাস লড়াই করে প্রায় ২৪ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে। তিনি যোগ করেন, “ত্রিপুরার মানুষকে সঙ্গে নিয়ে এত সন্ত্রাস, এত রিগিং উপেক্ষা করে আজকে তৃণমূল কংগ্রেস প্রধান বিরোধী দলের ভূমিকায়”।

একই সঙ্গে তিনি বলেন, “শাসকদল নিশ্চিতভাবেই চিন্তিত। বিজেপির ছেলেরা রিগিং করে ছাপ্পা দিয়েছে অনেক জায়গায়। কিছু কিছু জায়গায় বিজেপি তার নিজের গড় বাঁচাতে পারেনি। কোথাও কোথাও ইচ্ছা করে গণনাতে হারিয়ে দেওয়া হয়েছে। কোথাও ৫ ভোটে, কোথাও ৯ ভোটে, কোথাও ২৫ ভোটে, কোথাও ৪০০ ভোটের ব্যবধানে আমরা পরাজিত হয়েছি”।

তৃণমূলের প্রাপ্ত ভোটের শতাংশের কথা তুলে ধরে তিনি বলেন, “বিগত পুরসভা নির্বাচনে বিজেপি ১৪.১ শতাংশ ভোট পেয়েছিল। এরপরই তারা ২০১৮ সালে রাজ্যে ক্ষমতায় এসেছে। ২০২৩ এর বিধানসভা ভোটে ঠিক এইভাবেই পরিবর্তন আসবে। তৃণমূল কংগ্রেস পরিবর্তন এনে মানুষের পাশে থেকে ত্রিপুরার উন্নয়ন করার শপথ নিচ্ছে”।

close