Kode Iklan atau kode lainnya

মমতা বন্দ্যোপাধ্যায় পা রাখার আগেই তৃণমূল ত্রিপুরায় ২৪%: দেবাংশু ভট্টাচার্য

 

নিউজ ডেস্ক: ‘রিগিং, মার, ছাপ্পা, মামলা, হামলার এতকিছুর পরেও একটা দলের এই ফল!’, ত্রিপুরার পুরভোটে তৃণমূলের ফল নিয়ে উচ্ছ্বস প্রকাশ করলেন তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য্য। রাজ্যের প্রধান বিরোধী দল সিপিআইএমকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তৃণমূল। তাদের এই উত্থানকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ নজরেই দেখছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

রবিবার জোড়াফুল শিবিরের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য নিজের ফেসবুক পেজে একটি পোস্ট করে লিখেছেন,’ ত্রিপুরায় ৩ মাসে তৃণমূলের ভোট ০.৩% থেকে সটান ২৪%..না। আসল হেডলাইন এটা নয়। আসল হেডলাইন হল, "মমতা বন্দ্যোপাধ্যায় পা রাখার আগেই তৃণমূল ২৪%!"

দেবাংশু আরও লিখেছেন,  ‘আগরতলায় বিজেপির সবথেকে শক্ত ঘাঁটি ১৮ নং ওয়ার্ড। ভোটের ফল পদ্ম শিবির- ১৮০০, ঘাসফুল শিবির – ১২০০। এই রিগিং, মার, ছাপ্পা, মামলা হামলার পরেও মাত্র চার মাসের একটা দলের ফল! ভাবতে পারছেন?’

শেষ খবর পাওয়া পর্যন্ত আগরতলা পুর ভোটে ৫১-র ৫১ আসনেই জয়লাভ করেছে বিজেপি। তবে ভোট শতাংশের বিচারে সিপিএমকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তৃণমূল।

ত্রিপুরার প্রধান বিরোধী দল হয়েও বামেরা সর্বসাকুল্যে পেয়েছে মাত্র ৩টি আসন। তৃণমূল পেয়েছে একটি আসন। TIPRA পেয়েছে একটি আসন। মোট ৩৩৪টি আসনের লড়াইয়ে বিজেপি একাই জিতেছে ৩২৯টি আসনে। এর মধ্যে ১১২টি আসনে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী।

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ ত্রিপুরার ফলকে সদর্থক হিসেবেই দেখছেন। তিনি বলেন, ‘ত্রিপুরায় তৃণমূলের সংগঠনের বয়স আড়াই মাসও হয়নি। সেখানে খাতা খুলতে পারা সহজ কথা নয়। ত্রিপুরার মানুষকে, সেখানকার দলের কর্মীদের এই জন্য ধন্যবাদ। পুরভোট ঘিরে তৃণমূল কর্মীদের উপর একাধিকবার হামলা হয়েছে। একাধিক মামলাও করা হয়েছে। ভোটের দিন পর্যন্ত সন্ত্রাস চালিয়েছে বিজেপি। ভোটারদের ভয় দেখানো হয়েছে। তার পরেও টিএমসিকে ত্রিপুরার শাসকদল ঠেকিয়ে রাখতে পারেনি।’ আগামী বিধানসভা নির্বাচনে বিজেপির পরাজয় নিশ্চিত বলেই তিনি দাবি করেন।

close