Kode Iklan atau kode lainnya

দ্রুত শিক্ষক নিয়োগের দাবিতে টুইট কর্মসূচি চাকরি প্রার্থীদের

 
স্কুল সার্ভিস কমিশন

নিউজ ডেস্ক: দীর্ঘ সাত বছর ধরে রাজ্যে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া থমকে রয়েছে। শেষবার টেট পরীক্ষার বিজ্ঞপ্তি বের হয়েছিল ২০১৪ দলে। এবং নিয়োগ পরীক্ষা হয়েছিল ২০১৫ সালে। উচ্চ প্রাথমিকের নিয়োগ ঘিরে রাজ্যে হয়েছে একাধিক মামলা। সেই সঙ্গে বেড়েছে নিয়োগ জট। এরই মধ্যে গত বছরের ১১ ডিসেম্বর কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ সম্ভাব্য চাকরি প্রার্থীদের মেধা তালিকা বা প্যানেল বাতিল করে দেয়। একইসঙ্গে সময় মােতাবেক, নতুন করে নিয়ােগ প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশিকা জারি করা হয়েছিল। 

হাই কোর্টের (Calcutta HC)  নির্দেশ ছিল, ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করতে হবে ১০ মে’র মধ্যে। এরপর আট সপ্তাহের মধ্যে সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশ করে গোটা নিয়োগ প্রক্রিয়া ৩১ জুলাইয়ের মধ্যে সম্পূর্ণ করতে বলা হয়েছে কমিশনকে। যদিও স্কুল সার্ভিস কমিশন ইন্টারভিউয়ের তালিকা বের করতে পারেনি। এক্ষেত্রে করোনাকে ঢাল করছে কমিশন।

যদিও চাকরি প্রার্থীদের দাবি, স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) রাজ্যের বিধিনিষেধ অথবা আত্মশাসনকে হাতিয়ার করে ভােটের ফলপ্রকাশের পর থেকেই নিয়ােগে আবার গড়িমসি করছে। এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ উচ্চ প্রাথমিক আপার প্রাইমারি চাকরি প্রার্থী মঞ্চ মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণে টুইট কর্মসূচি নিয়েছে।

 

মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে ট্যাগ করে এই টুইট অভিযান চলছে। শুক্র, শনি, রবি সন্ধ্যা ৭ থেকে ৮টা পর্যন্ত #upperprimary হ্যাশট্যাগ ব্যাবহার করে টুইট করছেন চাকরি প্রার্থীরা। আপডেট শূন্যপদে দ্রুত নিয়োগের দাবিতে এই কর্মসূচি চালাচ্ছেন চাকরি প্রার্থীরা। 

টানা তিনদিন সন্ধ্যা সাতটা থেকে আটটা অবধি এই কর্মসূচি চলবে। এই খবর জানান, মঞ্চর সহ-সভাপতি সুশান্ত ঘােষ। দীর্ঘ সাত বছর ধরে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়নি। প্রথম ফর্ম ফিলাপ হয় ফ্রেব্রুয়ারী ২০১৪। টেট পরীক্ষা নেওয়া হয় ১৬/০৮/১০১৫ তারিখে। এরপর TET রেজাল্ট বের হয় ১৪/০৯/২০১৬ তারিখে। ইন্টারভিউ শুরু হয় জুলাই, ২০১৯। এরপর দীর্ঘদিন কেটে গেলেও নিয়োগ অধরা। ফলে দিশেহারা অবস্থা হবু শিক্ষকদের।

close