Kode Iklan atau kode lainnya

উচ্চ প্রাথমিকে দ্রুত শিক্ষক নিয়ােগের দাবি চাকরি প্রার্থীদের

 

নিউজ ডেস্ক: দীর্ঘ সাত বছর ধরে রাজ্যে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া থমকে রয়েছে। শেষবার টেট পরীক্ষার বিজ্ঞপ্তি বের হয়েছিল ২০১৪ দলে। এবং নিয়োগ পরীক্ষা হয়েছিল ২০১৫ সালে। উচ্চ প্রাথমিকের নিয়োগ ঘিরে রাজ্যে হয়েছে একাধিক মামলা। সেই সঙ্গে বেড়েছে নিয়োগ জট। এরই মধ্যে গত বছরের ১১ ডিসেম্বর কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ সম্ভাব্য চাকরি প্রার্থীদের মেধা তালিকা বা প্যানেল বাতিল করে দেয়। একইসঙ্গে সময় মােতাবেক, নতুন করে নিয়ােগ প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশিকা জারি করা হয়েছিল।  

উচ্চ প্রাথমিকে নিয়ােগ প্রক্রিয়া দ্রুত শেষ করার দাবিতে এবার  টুইটারে ট্রেন্ডিং কর্মসূচি নিয়েছিল ‘পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরিপ্রার্থী মঞ্চ। শুক্রবার থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী এই টুইট কর্মসূচি রবিবার পর্যন্ত চলল বলে জানালেন সংগঠনের সহ-সভাপতি সুশান্ত বসু। তিনি জানান, বর্ধিত শূন্যপদে দ্রুত উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়ােগ প্রক্রিয়া শেষ করার দাবিতে কয়েক হাজার চাকরি প্রার্থী টুইট করেছেন। সুশান্তবাবু বলেন, “করােনা পরিস্থিতির জন্য আমরা যথেষ্ট সংবেদনশীল। তবুও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কাছে আর্জি, দীর্ঘ আট বছর ধরে চলা এই প্রক্রিয়া যেন দ্রুত শেষ করা হয়।”

হাই কোর্টের (Calcutta HC)  নির্দেশ ছিল, ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করতে হবে ১০ মে’র মধ্যে। এরপর আট সপ্তাহের মধ্যে সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশ করে গোটা নিয়োগ প্রক্রিয়া ৩১ জুলাইয়ের মধ্যে সম্পূর্ণ করতে বলা হয়েছে কমিশনকে। যদিও স্কুল সার্ভিস কমিশন ইন্টারভিউয়ের তালিকা বের করতে পারেনি। এক্ষেত্রে করোনাকে ঢাল করছে কমিশন।

close