Kode Iklan atau kode lainnya

চার বছর নষ্ট! দ্রুত টেটের ফল প্রকাশ করে শিক্ষক নিয়োগের দাবি চাকরি প্রার্থীদের

 

নিউজ ডেস্ক: ২০১৭ সালে প্রাইমারি টেটের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। নানান টালবাহানার পর গত ৩১ জানুয়ারি ২০২১ এ প্রাথমিকের টেট পরীক্ষা নেওয়া হয়। আড়াই লাখ (২.৫ লক্ষ) চাকরি প্রার্থী এই লিখিত পরীক্ষায় অংশ গ্রহণ করে।  পরীক্ষা নেওয়ার পর চার মাস কেটে গেলেও ফল এখনো পর্যন্ত প্রকাশিত হয়নি। দ্রুত টেটের ফল প্রকাশ করে প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া শুরু করার অনুরোধ জানাচ্ছেন পরীক্ষার্থীরা। 

এই নিয়ে এক চাকরি প্রার্থী বলেন, দীর্ঘ ৪ বছর ধরে আমরা বেকারত্বের যন্ত্রণা ভোগ করছি। অনেকেরই বয়স বাড়ছে, পরিবারের বোঝা হয়ে যাচ্ছি।  ৩১ জানুয়ারী ২৪ লাখ পরীক্ষার্থীর সেন্ট্রাল টেট (CTET) পরীক্ষা হয়েছে,  তার ফলাফল গত ফেব্রুয়ারিতে বেরিয়ে গেছে।  কিন্তু আমাদের প্রাথমিক টেট  রেজাল্ট কেন প্রকাশ হচ্ছে না? আমরা মাত্র ২.৫ লাখ পরীক্ষার্থী আছি। ৪ বছর নষ্ট হলো আমাদের আমদের। দ্রুত রেজাল্ট চাই।  আমাদের দাবি হল দ্রুত ফলাফল প্রকাশ করে নির্দিষ্ট শুন্যপদ অনুযায়ী নিয়োগ করার ব্যবস্থা করুক রাজ্য। 

রাজ্যে ৩১ জানুয়ারি নেওয়া হয়েছিল তৃতীয় দফার টেট পরীক্ষা। গোটা রাজ্যুজুড়ে পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় আড়াই লক্ষ। পরীক্ষা নেওয়ার পর তিন মাস অতিবাহিত হয়েছে। পাশাপাশি রাজ্যের নির্বাচনী নির্ঘন্টও শেষ হয়েছে বেশকিছু দিন আগেই। এই পরিস্থিতিতে সেই পরীক্ষার্থীরা দ্রুত টেট-২০১৭ এর ফল প্রকাশের দাবি জানাচ্ছেন চাকরি প্রার্থীরা। এই নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুকে গণটুইট করছেন চাকরি প্রার্থীরা।  

এর আগে নির্বাচনী প্রচার পর্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন রাজ্যের তৃণমূল সরকার আসলে ডাবল শিক্ষক নিয়োগ করা হবে। ভোট মুখে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস এর সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তার বক্তৃতায় শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ডাবল নিয়োগের প্রতিশ্রুতিও দিয়েছেন। ফলে এবার সমস্ত বাঁধা কায়িয়ে দ্রুত নিয়োগের আশায় চাকরি প্রার্থীরা।

close