Kode Iklan atau kode lainnya

খুব শীঘ্রই ১০ হাজার নতুন চিকিৎসক, নার্স পদে নিয়োগ করবে রাজ্য

 
নার্স নিয়োগ

নিউজ ডেস্ক: বিপুল ভোটে জয়লাভের পর সরকারি চাকরিতে ফের  পুরোদমে  নতুন নিয়োগ শুরু করতে চলেছে রাজ্য সরকার। কঠোর বিধি-নিষেধের পরিস্থিতি স্বাভাবিক হলেই ১০ হাজার চিকিৎসক, নার্স প্রভৃতি নিয়োগ করতে চলেছে বোর্ড। এর মধ্যে ৬ হাজার ১০০ স্টাফ নার্স (গ্রেড-২), আড়াই হাজার চিকিৎসক- স্পেশালিস্ট, ১৬০০  মেডিক্যাল টেকনোলজিস্ট এবং ১৬৭ জন ফার্মাসিস্ট রয়েছেন। স্বাস্থ্যদপ্তরর কর্মী নিয়োগকারী সংস্থা ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড এই নিয়োগ করবে। 

নার্স বাদ দিয়ে চিকিৎসক, মেডিকেল টেকনোলজিস্ট  এবং ফার্মাসিস্ট প্রভৃতি ক্যাডারে নিয়োগ প্রক্রিয়া  মাস কয়েক আগে শুরু হয়েই গিয়েছিল। অনলাইনে আবেদনপত্র গ্রহণ করেছিল বোর্ড। কিন্তু বাংলায় নির্বাচন ঘোষিত হওয়ায় আদর্শ আচরণবিধির কারণে নিয়োগগুলি স্থগিত হয়ে যায়। বিধি নিষেধ শিথিল হওয়ার সঙ্গে সঙ্গে নিয়োগগুলি শুরু হয়ে যাবে। ডবলুবিএইচআরবি সূত্রে বৃহস্পতিবার এমনই খবর জানা গিয়েছে।  

এই নিয়ে বোর্ডের চেয়ারম্যান  পি কে শূর বলেন,  ৬১০০ নার্স নিয়োগের ক্ষেত্রে শীঘ্রই বিজ্ঞপ্তি দেওয়া হবে। বিধিনিষেধের পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই আমরা পুরোদমে শুরু করে দেব।  সেভাবেই অফিসারদের জানানো আছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফ কথা, মানুষ যেন পরিষেবা থেকে বঞ্চিত না হয়। আমরা সেই নীতিতেই চলি।

রাজ্যে বর্তমানে ১২০৭ জন  জিডিএমও বা জেনারেল ডিউটি মেডিকেল অফিসার এবং ১৩১৩ জন  বিশেষজ্ঞ চিকিৎসকের শূন্যপদ রয়েছে। সবমিলিয়ে আড়াই হাজারের কিছু বেশি চিকিৎসকের অভাব রয়েছে। বিভিন্ন ক্ষেত্রে ফাঁকা রয়েছে ৯০, ৬১ এবং ১৬টি  ফার্মাসিস্ট পদ। ৬১০০ নার্স এবং ১৬০০ এমটি পদ তো রয়েছেই। খুব শীঘ্রই এই সমস্ত শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। 

close