Kode Iklan atau kode lainnya

অ্যালোপ্যাথি বিতর্ক: রামদেবকে মুখোমুখি বাসার চ্যালেঞ্জ জানাল মেডিক্যাল অ্যাসোসিয়েশন

 

নিউজ ডেস্ক: উত্তরাখণ্ডের ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) এবং রামদেবের তরজা যেন শেষ হওয়ার নয়। এবার রামদেবকে মুখোমুখি বাসার চ্যালেঞ্জ জানাল ইমা। অ্যালোপ্যাথি নিয়ে বিরূপ মন্তব্যের জন্য উত্তরাখণ্ডের ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) আগেই বাবা রামদেবের বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানির মামলা করেছিল, এ বার সরাসরি আলোচনায় বসার জন্য রামদেবকে চ্যালেঞ্জ ছুড়ে দিল তারা।

কিছু দিন আগে অ্যালোপ্যাথি চিকিৎসা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন জযোগগুরু রামদেব। তিনি বলেছিলেন, অ্যালোপ্যাথির জন্যই লক্ষ লক্ষ মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন। এরপরেই দেশ জুড়ে চিকিৎসকমহলে রামদেবের বিরুদ্ধে ক্ষোভের সঞ্চার করেছিল। আইএমএ রামদেবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। মানহানির মামলাও করা হয়।

এদিন আইএমএ উত্তরাখণ্ড রামদেবের কাছে প্রশ্ন রেখেছে, চিকিৎসার জন্য কোন অ্যালোপ্যাথি হাসপাতাল পতঞ্জলির ওষুধ দিয়েছে রোগীকে? এই নিয়ে মুখোমুখি কথা হোক। অন্য দিকে, আইএমএ প্রধান জে এ জয়লাল জানিয়ে দিয়েছেন, রামদেব কোভিড টিকা এবং আধুনিক চিকিৎসা ব্যবস্থা নিয়ে যে মন্তব্য করেছেন, তা যত ক্ষণ না ফিরিয়ে নেবেন, তাঁর বিরুদ্ধে অভিযোগ এবং মানহানির মামলা তোলা হবে না।

close