Kode Iklan atau kode lainnya

'মমতা ভারতবর্ষের নাগরিক তো, নাকি তিনি রোহিঙ্গা!' ফের মুখ্যমন্ত্রীকে নিয়ে বেনজির আক্রমণ অভিজিতের

অভিজিৎ গঙ্গোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়

অভিজিৎ গঙ্গোপাধ্যায়: ফের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নজিরবিহীন কুটুক্তি করলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 'মমতা এ দেশেরই নয়, নাকি তিনি আসলে রোহিঙ্গা!' এই ভাষাতেই মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ অভিজিতের। বুধবার তমলুকের ডিমারিতে অভিজিৎ গাঙ্গুলীর সমর্থনে নির্বাচনে প্রচার সভার আয়োজন করা হয়। সেই উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানেই এই মন্তব্য করেন অভিজিৎ।

মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি প্রশ্ন তুললেন, মমতা বন্দ্যোপাধ্যায় ভারতবর্ষের নাগরিক? নাকি তিনি রোহিঙ্গা! মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ প্রাক্তন বিচারপতির।

অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, অভিজিৎ গাঙ্গুলি বলেন এই মুখ্যমন্ত্রীকে আমরা আর মুখ্যমন্ত্রী হিসেবে মানি না, একজন মুখ্যমন্ত্রী কীভাবে বলতে পারেন ভারতের বিচার ব্যবস্থা মানে বিজেপির বিচার ব্যবস্থা। এই মমতা ব্যানার্জি ভারতবর্ষের নাগরিক নাকি তিনি অন্য কোথাও থেকে এসেছেন? তিনি রোহিঙ্গা নন তো?

তিনি আরও বলেন, 'মমতা ব্যানার্জিকে নাক খত দিতে হবে। অনেক রায় শাসন ব্যবস্থার বিপক্ষে যায় কিন্তু কেউ কখনো বিচারব্যবস্থাকে ঘিরে এরূপ মন্তব্য করেনি। মমতা ব্যানার্জিকে আমি মুখ্যমন্ত্রী বলে মানি না। মুখ্যমন্ত্রীর আসনে বসার যোগ্যতা হারিয়েছেন। তাকে সম্বোধন করলে মমতা ব্যানার্জি বলব।' রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রীকে নিয়ে বিচারপতির মন্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়েছে।

২৬ হাজার চাকরি চলে যাওয়া নিয়ে অভিজিত্ গঙ্গোপাধ্যায় বলেন, এই রায়ের একটা প্রভাব ভোটে পড়া উচিত বলেই আমি মনে করি। কারণ পশ্চিমবঙ্গের শিক্ষা ব্যবস্থাটাকে একেবারে দায়িত্ব নিয়ে ধ্বংস করে দিয়েছেন মমতা। 

প্রসঙ্গত উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি বাতিল হয়েছে ২৬ হাজার জনের। ২৬ হাজার চাকরি বাতিলের কলকাতা হাই কোর্টের নির্দেশ চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে এসএসসি। চাকরি বাতিলের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে এ বার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল স্কুল সার্ভিস কমিশন।

close