Kode Iklan atau kode lainnya

Big News: প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলা শুনতে পারবেন না বিচারপতি গঙ্গোপাধ্যায়, কেন?

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলা নিয়ে বড় খবর সামনে এল। প্রাথমিকের মামলা শুনতে পারবেন না বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি শুনবেন শ্রম ও শিল্প মামলা। দুই বিচারপতির নজিরিহীন দ্বন্দ্বে মামলা সরে গেল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং বিচারপতি সৌমেন সেনের এজলাস থেকে সরল প্রাথমিকের সমস্ত মামলা। দুই বিচারপতির এজলাসে থাকা প্রাথমিকের নিয়োগ সংক্রান্ত সমস্ত মামলার এখন থেকে শুনানি হবে বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে। 

জানা গেছে, এদিন কলকাতা হাইকোর্টের ২৫০ জনের বেশি আইনজীবী বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের আচরণ নিয়ে চিঠি লিখে অভিযোগ জানান প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের কাছে। তাঁদের বক্তব্য, রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তকে হেনস্থা করেছেন বিচারপতি গঙ্গোপাধ্য়ায়। তাই তাঁকে ক্ষমা চাইতে হবে। 

খবরে প্রকাশ, কলকাতা হাইকোর্টের দুই বিচারপতির সংঘাত নিয়ে মঙ্গলবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম কার্যত বিরক্তি প্রকাশ করেন। এমনকী কারও নাম না করে তিনি বলেন, আইনের মন্দিরে এই ঘটনা কখনই কাম্য নয়। সমগ্র পরিস্থিতির জন্য তিনি খুবই দুঃখিত এবং অনুতপ্ত। এর কিছু পরেই হাইকোর্টের তরফে এই প্রশাসনিক সিদ্ধান্ত জানানো হয়। 

মঙ্গলবার কলকাতা হাইকোর্টের পক্ষ থেকে এই প্রশাসনিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে শ্রম ও শিল্প সংক্রান্ত মামলার শুনানি হবে। অর্থাৎ প্রাথমিকের নিয়োগ সংক্রান্ত কোনও মামলার শুনানি আর তাঁর এজলাসে হবে না। মেডিকেলে ভর্তি দুর্নীতি মামলার নির্দেশকে ঘিরে গত সপ্তাহে নজিরবিহীন সংঘাতে জড়িয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায় এবং বিচারপতি সেন। পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি বিষয়টিতে হস্তক্ষেপ করেন। 

close