Kode Iklan atau kode lainnya

10 টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্প পেপারে দিতে হবে মুচলেকা! মধ্যশিক্ষা পর্ষদের নোটিশ নিয়ে প্রশ্ন শিক্ষকদের

মাধ্যমিকের অ্যাডমিট কার্ড মুচলেকা

মাধ্যমিকের অ্যাডমিট কার্ড মুচলেকা: মাধ্যমিকের অ্যাডমিট কার্ড সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ নোটিশ দিল মধ্যশিক্ষা পর্ষদ। রাজ্যের সমস্ত স্কুলের প্রধানশিক্ষক/শিক্ষিকা/TIC'কে নির্দেশ দিয়েছে পর্ষদ। এবার ১০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে মুচলেকা দিয়ে মাধ্যমিকের এ্যাডমিট কার্ড নিতে হবে বিদ্যালয় প্রধানদের। সেই মুচলেকায় জানিয়ে দিতে হবে যে নবম শ্রেণির রেজিস্ট্রেশন আর কারো বাকি নেই।

মধ্যশিক্ষা পর্ষদের নোটিশে বলা হয়েছে এবারে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বিতরণের সময় প্রতিটি স্কুলের প্রধানশিক্ষক/শিক্ষিকা/TIC'কে 10 টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্প পেপারে নির্দিষ্ট বয়ানে মুচলেকা (undertaking) জমা দিতে হবে। বোর্ডকে এই মুচলেকা দিতে হবে স্কুল প্রধানদের, নতুবা অ্যাডমিট কার্ড দেওয়া হবে না সেই স্কুলকে। যাতে কোনোভাবেই কারো রেজিস্ট্রেশন বাকি না থাকে তার জন্য পর্ষদের এই পদক্ষেপ বলে বলা হয়েছে।

তবে পর্ষদের এইরূপ নির্দেশ নিয়ে প্রশ্ন তুলছেন শিক্ষকরা। এই বিষয়ে শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিংকর অধিকারী বলেন, “আসলে যেভাবে বিষয়টিকে আনা হলো তাতে সকলের কাছে এই বার্তা যাবে যে বিদ্যালয় প্রধানরা সবাই দায়িত্বজ্ঞানহীন। তাঁদেরকে মুচলেকা দিতে হচ্ছে! এভাবে সরলীকরণ করা কোনভাবেই ঠিক নয়। এটা অত্যন্ত অপমান কর। প্রত্যাহার করা হোক।”

close