Kode Iklan atau kode lainnya

WB Govt Job: চলতি অর্থবর্ষে ৬ হাজারের বেশি নিয়োগ স্বাস্থ্য দফতরের, নার্স চিকিৎসক সহ ১৫টি পদে চাকরি

স্টাফ সিলেকশন কমিশন (SSC) এসএসসি জিডি

WB Govt Job: ভালো খবর রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য। চলতি অর্থবর্ষে ৬ হাজারের বেশি নিয়োগ হচ্ছে স্বাস্থ্য দফতরে। সব থেকে বেশি নিয়োগ নার্স পদে।  চলতি বছরে এই সমস্ত বন্ধু পদে নিয়োগ হয়ে যাবে বলে আশা করা যাচ্ছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া চলছে।

ওয়েস্ট বেঙ্গল হেল‌‌থ রিক্রুটমেন্ট বোর্ড গত আট মাসে ৬৩৫৬ জনের নিয়োগ প্যানেল সামনে এনেছে। কিছুদিন আগেই নিয়োগ নিয়ে তৎপরতার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

রাজ্যে নার্স নিয়োগ হচ্ছে চার হাজার ৮৬৩ জন। এরপরেই আছেন চিকিৎসকরা। জানা যাচ্ছে, এই নির্দিষ্ট সময়ে রাজ্যে প্রায় এক হাজার চিকিৎসক নিয়োগ করা হয়েছে। তাঁদের মধ্যে ছিলেন জিডিএমও, সহকারী অধ্যাপক, এবং মেডিক্যাল অফিসাররাও।

কর্ম সংস্কৃতির কথা মাথায় রেখে রাজ্যের স্বাস্থ্যক্ষেত্রে থেকে শুরু করে অন্যান্য শূন্যপদগুলিতে নিয়োগ দ্রুত শেষ করতে হবে, এমনই বার্তা দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই বার্তা পাওয়ার পরেই শুরু হয়েছে তৎপরতাও।

মেডিক্যাল টেকনোলজিস্ট পদে প্রায় সাড়ে পাঁচশোরও বেশি কর্মী নিয়োগ করা হয়েছে। ফার্মাসিস্ট, আয়ুর্বেদিক ফার্মাসিস্ট, রিডার, ফুড সেফটি অফিসার সহ মোট ১৫টি পদে নিয়োগ করা হয়েছে। এছাড়াও আরও ১৫ থেকে ১৬টি পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। এই পদগুলিতে দ্রুত নিয়োগের জন্য পদক্ষেপ করা হচ্ছে। 

close