Kode Iklan atau kode lainnya

‘বল কবে টাকা ফেরত দিবি? সময় দিতে হবে’, প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন চেয়ারম্যানকে ব্যাপক মারধর

স্বপন মিশ্র

নিউজ ডেস্ক: চাকরি দেওয়ার নামে কোটি টাকার প্রতারণা, চেয়ারে বসিয়ে মার জেলা প্রাক্তন শিক্ষা কর্তাকে! চাকরির জন্য টাকা দিয়েও চাকরি মেলেনি, এই অবস্থায় সেই টাকা ফেরত চেয়ে গণরোষ আছড়ে পড়ল মালদহের জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের প্রাক্তন চেয়ারম্যানের উপর। ওই শিক্ষাকর্তার নাম স্বপন মিশ্র। তাকে চেয়ারে বসিয়ে ব্যাপক মারধর করা হয়েছে।

এই নিয়ে সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভিডিও। ৪৭ সেকেন্ডের ভিডিওটিতে তোলপাড় পড়ে গিয়েছে। যদিও ভাইরাল ভিডিওর সত্যতা যাচাই করেনি ‘বিশ্ব বার্তা’। মালদহ জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের প্রাক্তন চেয়ারম্যান স্বপন মিশ্রকে গণপ্রহারের দেওয়া হয়েছে। 

স্বপন বাবু আবার মালদহ  জেলা পরিষদের তৃণমূলের প্রাক্তন সদস্য। জেলা পরিষদের সদস্য পদের মেয়াদ ফুরিয়েছে মাত্র তিন মাস আগেই। এই ভিডিও হতেই বৃহস্পতিবার মালদহের রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে। 

এই নিয়ে ইংলিশবাজার থানার পুলিশ জানিয়েছে, স্বপন মিশ্রের কাছে বহু মানুষের পাওনা লক্ষ লক্ষ টাকা। অভিযোগ, তিনি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রচুর টাকা তুলেছেন। ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে প্রতারণার চার থেকে পাঁচটি অভিযোগ থানায় জমা পড়েছে। নিজের পদ আর ক্ষমতার জোরে প্রাথমিক শিক্ষকের চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রায় কোটি টাকা প্রতারণা করেছেন বলে অভিযোগ। 

২০১৪ সালে স্বপন মিশ্র মালদহ জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের (DPSC) চেয়ারম্যান পদে ছিলেন। একজন বা দুজন নয়, তাঁর বিরুদ্ধে এই রকম অসংখ্য ব্যক্তির অভিযোগ রয়েছে বলে পুলিশের একটি সূত্রে জানা গিয়েছে। 

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি বাড়িতে ঘরের ভিতর চেয়ারে বসে রয়েছেন প্রাথমিক বিদ্যালয় সংসদের প্রাক্তন চেয়ারম্যান স্বপন মিশ্র। তাঁর কলার ধরে প্রশ্ন করছেন ‘প্রতারিত’ এক যুবক। ‘তুই-তুকারি’ করতেও শোনা যাচ্ছে। একটাই প্রশ্ন, ‘‘সাড়ে পাঁচ লক্ষ টাকাটা কই? বল কবে টাকা ফেরত দিবি?’’ মার খেয়ে কাতরাতে কাতরাতে স্বপন মিশ্র শুধু বলছেন, "এখন টাকা দিতে পারব না, সময় দিতে হবে।” 

close