Kode Iklan atau kode lainnya

ভোট কর্মীদের তথ্য ফাঁস! তালিকা বাতিল ও প্রতিটি বুথে সেন্ট্রাল ফোর্সের দাবিতে বিক্ষোভ ও ডেপুটেশন মঞ্চের

পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী

নিউজ ডেস্ক: আগামী ৮ই জুলাই রাজ্যে পঞ্চায়েত ভোট। পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী নিয়ে আদালতকে কেন্দ্র করে রাজ্য নির্বাচন কমিশন ও বিরোধী দল নিয়ে দড়ি টানাটানির মাঝেই নয়া অভিযোগ সামনে এসেছে। ভোটে ট্রেনিং পর্বের মাঝেই ফাঁস হয়ে যাচ্ছে ডিএ আন্দোলনকারী সরকারী কর্মী সহ ভোট কর্মীদের একাংশের তথ্য। গোপনীয়তা রক্ষা অধিকারে আদালতের দ্বারস্থ শিক্ষা অনুরাগী ঐক্য মঞ্চ। অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় ঘুরছে তাদের ব্যক্তিগত তথ্য। একইসঙ্গে ভোটে প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ শিক্ষা অনুরাগী ঐক্য মঞ্চ। মামলার অনুমতিও দিয়েছে কলকাতা হাইকোর্টের।

এরই মধ্যে আজ বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশন দপ্তরে শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের পক্ষ থেকে বিক্ষোভ এবং সেক্রেটারি নীলাঞ্জন সান্ডিল্যের কাছে ডেপুটেশন দেওয়া হয়। সমস্ত ডকুমেন্টস তুলে ধরে দাবি জানানো হয়েছে, ভোট কর্মীদের সমস্ত তথ্য যেভাবে সোশ্যাল মিডিয়াতে ফাঁস হয়েছে তাতে এই নিরাপত্তাহীনতা নিয়ে কোনোভাবেই ভোট কর্মীর দায়িত্ব পালন করা সম্ভব নয়। 

এই নিয়ে শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিংকর অধিকারী বলেন, “এই তালিকা বাতিল করতে হবে এবং প্রতিটি বুথে সেন্ট্রাল ফোর্স দিয়ে ভোট কর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে।  শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের পক্ষ থেকে হাইকোর্টে মামলা করা হয়েছে। প্রধান বিচারপতি নির্বাচন কমিশনের কাছে সমস্ত রিপোর্ট চেয়েছেন। আগামী ৩ জুলাই তার শুনানি রয়েছে। চুক্তিভিত্তিক কর্মীদের নিয়োগের বিষয়ে প্রতিটি জেলার ডিএম-এর কাছে, তা প্রত্যাহারের নির্দেশ পাঠিয়েছে কমিশন।”

close