Kode Iklan atau kode lainnya

নিয়োগ দুর্নীতি তদন্তে আজ ইডির মুখোমুখি সায়নী ঘোষ, তৈরি প্রশ্নপত্র, কোন কোন প্রশ্ন জিজ্ঞাসা করা হবে?

নিউন ডেস্ক: নিয়োগ দুর্নীতি তদন্তে আজ ইডির মুখোমুখি হতে পারেন তৃণমূল নেত্রী সায়নী ঘোষ। ইডির তলবে আজ সিজিওতে যাবেন সায়নী। শিক্ষা নিয়োগ দুর্নীতির তদন্তে মুখোমুখি হবেন তদন্তকারীদের সঙ্গে। খবর তৃণমূল যুব নেত্রীর ঘনিষ্ঠমহল সূত্রে।  শুক্রবার সিজিও কমপ্লেক্সে মুখোমুখি হবেন তৃণমূল যুব সভাপতি। 

জানা গেছে, এদিন সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করার জন্য ১ মহিলা আধিকারিক-সব ৪ জন অফিসার থাকবেন। ইডি সায়নীর কাছে জানতে চায়, কুন্তল ঘোষের জন্য সায়নীর কোনও আর্থিক লেনদেন হয়েছিল কি না! আর্থিক লেনদেনের নেপথ্যে কী কারণ? এমনকী সম্পত্তি কেনা-বেচা নিয়ে কুন্তলের সঙ্গে সায়নীর কোনও যোগাযোগ আছে কিনা তাও জানতে চায় তদন্তকারী অফিসাররা। একটি গাড়ি সায়নীকে কি দিয়েছিলেন কুন্তল, এই তথ্যেরও সত্যতা জানতে চান ইডি। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত বিষয়ে কুন্তলের ভূমিকা ছিল তা কি জানতেন সায়নী। তৃণমূলের যুব নেত্রী কি কুন্তলের মাধ্যমে কোনও সম্পত্তিতে বিনিয়োগ করেছিলেন কিনা জানতে চান তারা। সম্পত্তির বদলে কুন্তল কোনও সুবিধা পেয়েছিলেন কিনা, এসবই জানতে চাইবেন তদন্তকারীরা।

প্রাক্তন যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের সম্পত্তির সূত্র ধরে নাম এসেছে তৃণমূল যুব নেত্রীর। সম্পত্তি কেনা বেচার সূত্রে আর্থিক লেনদেনের হদিশ পেয়েছেন গোয়েন্দারা। সেই সঙ্গে নথিও চাওয়া হয়েছে অভিনেত্রীর কাছে। শুধু তাই নয়, গোয়েন্দাদের হাতে কুন্তল-সায়নীর বেশ কিছু চ্যাটও রয়েছে বলে খবর।

কীভাবে সায়নী ঘোষ চিনতেন কুন্তলকে? নিয়োগ দুর্নীতিতে কুন্তল যুক্ত কি না তা সায়নী জানতেন নাকি জানতেন না সেই সকল প্রশ্ন করতে পারেন গোয়েন্দারা।

চলতি বছরের মার্চ মাসে কুন্তলের সঙ্গে পরিচিতি থাকায় ইডির নজরে এসেছিলেন বনি সেনগুপ্ত। কুন্তলের টাকায় গাড়ি কিনেছিলেন তিনি। তা নিয়ে তদন্তকারীদের প্রশ্নের মুখেও পড়তে হয়েছিল তাঁকে।

close