Kode Iklan atau kode lainnya

কলকাতা হাইকোর্টে পরিবর্তন! বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রাথমিক শিক্ষা সংক্রান্ত মামলাগুলিই শুনবেন

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: কলকাতা হাইকোর্টে কিছুটা বদলালো বিচারপতিদের বিচার্য বিষয়। একাধিক বিচারপতিদের মামলা শুনানির বিচার্য বিষয়ের পরিবর্তন হচ্ছে। এই নিয়ে বুধবার হাই কোর্ট প্রশাসনের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। সেই প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ৪ঠা জুলাই থেকে নয়া নিয়ম কার্যকর হবে।

এতদিন পুলিশ সংক্রান্ত যাবতীয় মামলার শুনানি হত বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে। কলকাতা হাইকোর্টের বিজ্ঞপ্তি অনুসারে, এবার বিচারপতি মান্থার বিচার্য বিষয়ের বদল হচ্ছে। অর্থাৎ পুলিশি মামলা আর বিচারপতি মান্থা শুনবেন না। জুলাই মাস থেকে ডিভিশন বেঞ্চে বসবেন বিচারপতি রাজাশেখর মান্থা। তাঁর সঙ্গে থাকবেন বিচারপতি সুপ্রতীম ভট্টাচার্য। এই বেঞ্চ পরিবহণ সংক্রান্ত বিভিন্ন বিচার্য বিষয়ের মামলা শুনবে।

বিচারপতি রাজশেখর মান্থার বদলে আগামী মাস থেকে কলকাতা হাইকোর্টে পুলিশ সংক্রান্ত সব মামলা শুনবেন বিচারপতি জয় সেনগুপ্ত। প্রাথমিক শিক্ষা সংক্রান্ত মামলাগুলির শুনানি হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। এক্ষেত্রে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিচার্য বিষয়ের কোনও অদলবদল হয়নি, যা অনেকটাই স্বস্থি দেবে চাকরি প্রার্থীদের একাংশের। একই সঙ্গে পাল্টে যাচ্ছে বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের বিচার্য বিষয়ও।

close