Kode Iklan atau kode lainnya

‘উনি ছ’মাস বলেছেন, আমি বলছি, এমন কাউকে দায়িত্ব দিন, যিনি এক মাসে মামলা শেষ করে দেবেন’

 বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: একটি বেসরকারি টিভি চ্যানেলে বিচারাধীন বিষয়ে কথা বলার দরুন মামলা থেকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সরিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। এরপরই  বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিজেই বলেছেন, যে কারণে তাঁকে দু’টি মামলা থেকে সরিয়ে দেওয়া হয়েছে, সেই সংক্রান্ত অন্য মামলাগুলিও তাঁর এজলাস থেকে সরে যাবে। 

যার প্রেক্ষিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় শনিবার বলেন, ‘আমি বলব, এমন কাউকে দায়িত্ব দিন, যিনি তিন মাসের মধ্যে পুরোটা শেষ করতে পারবেন। উনি ছ’মাসের মধ্যে করে মামলা শেষ করে দেবেন বলেছেন। আমি বলছি, এমন কাউকে দায়িত্ব দিন, যিনি তিন মাস, দু’মাস, প্রয়োজনে এক মাসের মধ্যে মামলা শেষ করে দেবেন।’ যদিও বিচারপতি গঙ্গোপাধ্যায়ের তরফে দিনভর কোনও প্রতিক্রিয়া আসেনি। 

বিচারপতি গঙ্গোপাধ্যায় সাংবাদিকদের বলেন, ‘যে মামলা ৬ মাসে শেষ করতে চেয়েছিলাম, সেটায় যদি ৬০ বছর লেগে যায় তাহলে আমার কিছু বলার নেই। সুপ্রিম কোর্টের নির্দেশ সবাইকে মেনে নিতে হবে। ব্যক্তিগত মন খারাপের যুক্তি নেই। আমি তো নিজে সরাচ্ছি না। সুপ্রিম কোর্টের অর্ডার তো মেনে নিতে হবে। একটা ডিসিপ্লিন তো আছে। সুপ্রিম কোর্ট সর্বোচ্চ আদালত। হাইকোর্ট হিসেবে সুপ্রিম কোর্টকে মেনে চলি। এতে যাঁর যত মন খারাপই হোক, বিশেষ কিছু করার নেই। যতদিন আমি জজ হিসেবে কাজ করব বা যখন বাইরেও থাকব তখনও দুর্নীতির বিরুদ্ধে সরব হব।’

close