Kode Iklan atau kode lainnya

‘আমরা চোর-ডাকাত! চিরকুটে চাকরি পেয়েছি? ছিঃ...’, মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য নিয়ে কড়া প্রতিক্রিয়া

প্রতীকী চিত্র

নিউজ ডেস্ক: বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলন করছেন রাজ্যের সরকারি কর্মীরা। এবার এই আন্দোলনকারী সরকারি কর্মীদের পরোক্ষ ভাবে চোর বলে সম্মধোন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  ‘চিরকুটে চাকরি পাওয়া চোর-ডাকাতগুলো’ DA-র মঞ্চে গিয়ে বসে আছে’, এমনই মন্তব্য করলেন তিনি। 

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘প্রতিদিন আপনারা এখানে গিয়ে এই চাই, ওখানে গিয়ে ওই চাই করে বেড়ান। চোর-ডাকাতগুলো। যে চোর-ডাকাতগুলোর লিস্ট....(কথা শেষ করার আগেই শশী পাঁজার থেকে তালিকা চেয়ে নেন)। এমনিতে চিরকুটে চাকরি পেয়েছিল। সব গিয়ে বসে আছে ওখানে, ডিএয়ের ওখানে। তাঁদের কাছে আমায় জ্ঞান শুনতে হবে। জ্ঞানদাতার, চোরেরা, ডাকাতরা, ডাকাত সর্দাররা।’ 

সিপিএমকে তোপ দেগে মুখ্যমন্ত্রীর মন্তব্য, 'যত যা কাগজ বের হচ্ছে সব কো-অর্ডিনেশন কমিটির। গণশক্তিতে যাঁরা চাকরি করেন, তাদের স্ত্রীরা চাকরি পেয়েছেন শিক্ষকতায়। একবার খাতা খুলব? পেনশনটা নিয়ে নাড়াচাড়া করব?  চাকরি আমি খাব না, চাকরি আমি দেব।'

মুখ্যমন্ত্রী আরও বলেন, “প্রাইমারি স্কুল হোক, মাধ্যমিক স্কুল হোক, যত কাগজ বেরোচ্ছে এখন সব সিপিএমের লোকেরা করছে বিভিন্ন জায়গায় বসে থেকে। ওদের একটা ফাইল খুঁজুন পাবেন না। ২০০১ সালের ফাইল খুঁজন পাবেন না। লুকিয়ে রেখেছে। ২০০২, ২০০৯, ২০২০ এর খুঁজুন পাবেন না। হয় চুরি করেছে, নয় পুড়িয়ে দিয়েছে, নয় লুকিয়ে রেখেছে। আর আজকে তোমার গলার বেশি জোর। সিপিএমের মুখপত্রে যাঁরা চাকরি করে তাঁদের স্ত্রীরা সব শিক্ষকতার চাকরি পেয়েছেন। কী করে? খুলব খাতাটা? একজন বাবু আছেন সিপিএমের রোজ কুৎসা করে বেরায় তাঁর বউ চিরকুটে ঢুকেছিল। তিনশো টাকায় ঢুকেছিল এখন প্রচুর  টাকা পেনশন পায়।”

মুখ্যমন্ত্রীর চোর-ডাকাত মন্তব্যে তীব্র ক্ষোভ প্রকাশ করে সংগ্রামী যৌথ মঞ্চের রাজ্য নেতৃত্ব এবং শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিংকর অধিকারী বলেন, “আমরা চোর-ডাকাত! চিরকুটে চাকরি পেয়েছি?  ছিঃ...যাদের বাড়ি থেকে কোটি কোটি টাকার পাহাড় বের হল তারা সাধু? আমরা যদি চোর ডাকাত হই তাহলে পুলিশ, প্রশাসন, গোয়েন্দা দপ্তর দিয়ে ধরিয়ে দিচ্ছেন না কেন? চিরকুটে চাকরি পেয়ে থাকলে আপনি তা ফাঁস করে দিচ্ছেন না কেন? হাজার হাজার যোগ্য চাকরিপ্রার্থীদের বঞ্চিত করে কোটি কোটি টাকার বিনিময়ে কাদের চাকরি দেওয়া হয়েছে? একজন মুখ্যমন্ত্রী হয়ে আপনি আজ যে মন্তব্য করলেন সারা বাংলা তথা ভারতবর্ষের মানুষ দেখলেন। ধিক্কার জানানোর ভাষা নেই আপনাকে। কর্মচারী, শিক্ষক, শিক্ষাকর্মী, ডাক্তার, নার্স সহ সাধারণ মানুষ এর বিচার করবেন।”

close