Kode Iklan atau kode lainnya

‘বর্তমান শিক্ষা মন্ত্রীও বেশি দিন বাইরে থাকবে বলে মনে হচ্ছে না’, TET ২০১২ নিয়ে বিস্ফোরক দাবি তরুণজ্যোতির

  আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি

নিউজ ডেস্ক: এবার ২০১২ প্রাথমিক টেটে দুর্নীতির আশঙ্কা নিয়ে CBI-এর দাবিতে কলকাতা হাইকোর্টে দায়ের হল মামলা। পর পর প্রকাশ্যে আসতেই ২০১২ টেটে দুর্নীতির সম্ভাবনা খতিয়ে দেখতে আদালতের দ্বারস্থ হয়েছেন আইনজীবী শামিম আহমেদ। এব্যাপারে মামলা দায়ের করে মামলাকারীকে হলফনামা জমা দিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা।

এরই মধ্যে নিয়োগ দুর্নীতি নিয়ে বিস্ফোরক পোস্ট করলেন বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। বেশ কিছু জনের নাম সহ তালিকা দিয়ে একটি ফেসবুক পোস্টে এই বিজেপি নেতা লিখেছেন, "TET 2012 র খাতা খুলছে কিন্তু। বর্তমান শিক্ষা মন্ত্রীও বেশি দিন বাইরে থাকবে বলে মনে হচ্ছে না। যারা চাকরির জন্য রিকমেন্ডেশন করেছিল তাদেরকেও কোন বিষ্ণু মাতা উদ্ধার করতে পারবে না।"

রবিবার সকালে দুর্গাপুরে ২ শিশুসন্তানসহ দম্পতির আত্মহত্যার ঘটনায় উঠে এসেছে ২০১২ প্রাথমিক টেটে দুর্নীতির সম্ভাবনা। একই দিনে বিধাননগরে শান্তনু বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ ব্যবসায়ী অয়ন শীলের বাড়িতে তল্লাশিতে উদ্ধার হয়েছে ২০১২ প্রাথমিক টেটে চাকরিপ্রার্থীদের তালিকা।

ঘটনাক্রমে প্রাথমিকের টেট দুর্নীতি সম্পর্কে ২ ঘটনা পর পর প্রকাশ্যে আসতেই ২০১২ টেটে দুর্নীতির সম্ভাবনা খতিয়ে দেখতে সিবিআই তদন্তের দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছেন আইনজীবী শামিম আহমেদ। এব্যাপারে মামলা দায়ের করে মামলাকারীকে হলফনামা জমা দিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা।

জানা গেছে, অয়নের অফিসে অনেকগুলি কম্পিউটার ছিল। সেই কম্পিউটার থেকে ২০১৪ সালে টেট পরীক্ষার্থীদের তালিকা মিলেছে। শুধু ২০১৪ সালের টেট নয়, 'টেট ২০১২' বলে একটি ফোল্ডার ছিল। সেখান থেকে ২০১২ টেট পরীক্ষার্থীদের তালিকা উদ্ধার করা হয়েছে। এই নিয়ে অয়নকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি কোনও সদুত্তর দিতে পারেননি বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

close