Kode Iklan atau kode lainnya

500 এর মধ্যে 493 নম্বর পেয়ে মাধ্যমিক বোর্ড পরীক্ষায় গোটা রাজ্যে দ্বিতীয় হলেন সানা সানজুরি

সানা সানজুরি

মাধিকের ফল: ঝাড়খণ্ড বোর্ডের দশম শ্রেণীর ফলাফল প্রকাশিত হয়েছে।  এই পরীক্ষায় ইন্দিরা গান্ধী গার্লস ইন্টার কলেজের জ্যোৎস্না গোটা রাজ্যে প্রথম হয়েছেন। সানা সানজুরি 500 এর মধ্যে 493 নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন।  সানার পুরো পরিবার এই অর্জনে গর্বিত।  রেজাল্ট আসার পর থেকেই সানার বাবার কাছে স্বজনদের কাছ থেকে একটানা ফোন আসছে।  

প্রতিটি বিষয়ে A+

সানা ঝাড়খণ্ড বোর্ডের 10 তম পরীক্ষায় 98.60 শতাংশ পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে।  সানা বরাবরই পড়াশোনায় ভালো।  বোর্ডের মার্কশিটের প্রতিটি বিষয়ে সে A+ পেয়েছে।  সানার বিজ্ঞানের প্রতি বিশেষ আগ্রহ রয়েছে।  বোর্ডের মার্কশিট দেখে খুব খুশি সানা ও তার পরিবার।  সানা জানিয়েছেন যে তিনি একাই বোর্ড পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছেন, গ্রুপ স্টাডি থেকে দূরে একা পড়াশোনা করা সানা 500 এর মধ্যে 493 নম্বর পেয়েছে।  সানা 11 তম শ্রেণীতে বিজ্ঞান বিষয় বেছে নেওয়ার কথা ভাবছেন, যদিও তিনি এখনও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেননি।

সোশ্যাল মিডিয়া থেকে দূরে পড়াশোনা

সানা জানান যে তার স্কুলের শিক্ষকরা খুব সহযোগিতা করেছেন।  তিনি জানান, বাইরে থেকে পরীক্ষার প্রস্তুতি নেওয়ার দরকার নেই।  স্কুলে সানার খুব ভালো বন্ধু আছে।  পড়ালেখার পাশাপাশি স্কুলে বন্ধুদের সাথে মজা করে তারপর বাসায় এসে বোর্ড পরীক্ষার প্রস্তুতি। সানা বোর্ডের জন্য আলাদা কোনো টিউশন বা কোচিং নেয়নি।  সোশ্যাল মিডিয়া থেকেও দূরত্ব বজায় রেখেছিলেন তিনি।

সানা ডাক্তার বা ইঞ্জিনিয়ার হতে চায় না

10-এর পর সানা বিজ্ঞানের দিকে যেতে পারেন, তবে জানিয়েছেন যে তিনি ডাক্তার, ইঞ্জিনিয়ার বা আইনজীবী পেশায় তার ক্যারিয়ার গড়বেন না।  সানা জানান, সরকারি চাকরির চিন্তা তার মাথায় আছে।  আমরা আপনাকে বলি যে মেয়েরা এই পরীক্ষায় সেরা 5 স্থানে রয়েছেন।  আশ্চর্যের বিষয় হল যে প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থানের টপাররা ঝাড়খণ্ডের হাজারিবাগের ইন্দিরা গান্ধী গার্লস ইন্টার কলেজের।

close