Kode Iklan atau kode lainnya

একেবারে MLA লেটারহেডে প্রাথমিকের শিক্ষকপদে চাকরির সুপারিশ? মুখ খুললেন খোদ তৃণমূল বিধায়ক

 চাকরি নেই

নিউজ ডেস্ক: চিরকুটে নয়, একেবারে MLA লেটারহেডে চাকরির সুপারিশ জমা দেওয়া হয়েছিল তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। বিষয়টি একপ্রকার স্বীকার করে নিলেন খোদ তৃণমূল বিধায়কই মোট ১১ জনের নাম ও রোল নম্বর সহ চাকরির জন্য সুপারিশ করে তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থকে চিঠি লিখেছিলেন শাসক দলের বিধায়ক নিশীথ কুমার মালিক। 

২০২০ সালে চিঠি লিখেছিলেন নিজের লেটারহেডেই।  মোট ১১ জনের নাম ও রোল নম্বর সহ চাকরির জন্য সুপারিশ করে তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থকে চিঠি লিখেছিলেন শাসক দলের বিধায়ক। ২০২০ সালের ১৪ ডিসেম্বর লেখা ওই চিঠির সাবজেক্টে মোটা হরফে লেখা হয়েছে প্রাথমিকে স্কুলে নিয়োগের জন্য প্রার্থীদের সুপারিশ। 

২০২০ সালের ১৬ নভেম্বর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২০১৪ সালের টেট পাশ প্রশিক্ষিতদের ১৬ হাজার ৫০০ আসনে নিয়োগ প্রক্রিয়া শুরু করার কথা ঘোষণা করেছিলেন। ২৩ নভেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছিল এই সংক্রান্ত। পর্ষদের মেধাতালিকার হিসেব বলছে, সুপারিশের ১১ জনের মধ্যে ২ জনের নাম রয়েছে মেধা তালিকায়। 

টিভি নাইন বাংলার পক্ষ থেকে এই চিঠির বিষয়ে প্রশ্ন করতেই তাপস মালিক জানিয়ে, ‘বিষয়টি আমার এখন মনে নেই। বিধায়কদের কাছে মানুষের প্রত্যাশা থাকে। হয়ত, মন্ত্রীর কাছে আবেদন করেছিলাম। হতেই পারে। না দেখলে বলতে পারব না। সাধারণ মানুষ বিভিন্ন প্রত্যাশা নিয়ে বিধায়কদের কাছে আসেন। সেই মতো মন্ত্রীর কাছে আবেদন করা হয়, যদি সেটি করে দেওয়া হয়। আমরা টুকটাক করে সব মন্ত্রীর কাছে এরকম অনুরোধ করেছিলাম… এটা করে দিতে হবে, সেটা করে দিতে হবে। আমরা তো করেছি, এটা তো অস্বীকার করার ক্ষমতা নেই কারও।’


close