Kode Iklan atau kode lainnya

‘অনেক বেশি সতর্ক থাকতে হবে’, SSC নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য বিচারপতি বিশ্বজিৎ বসুর

বিশ্বজিৎ বসু

নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতি নিয়ে ফের বড় মন্তব্য করল কলকাতা হাইকোর্ট। স্কুল সার্ভিস কমিশনের ওয়েটিং লিস্ট গঙ্গার মতো স্বচ্ছ নয়! তাৎপর্যপূর্ণ মন্তব্য বিচারপতি বিশ্বজিৎ বসুর। একই সঙ্গে স্কুল সার্ভিস কমিশনকে সতর্ক থাকার পরামর্শও তিনি দিয়েছেন। বিচারপতির কথায়, ওয়েটিং লিস্ট থেকে নিয়োগের ক্ষেত্রে স্কুল সার্ভিস কমিশনকে অনেক বেশি সতর্ক থাকতে হবে।

সম্প্রতি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে ১ হাজার ৯১১ জন কর্মরত গ্রুপ-ডি কর্মীর চাকরি বাতিল হয়েছে। এতজনের শূন্যপদে ওয়েটিং লিস্ট থেকে নিয়োগ প্রক্রিয়াও শুরু করার নির্দেশ দিয়েছিলেন তিনি। যদিও সেই নির্দেশকে চ্যালেঞ্জ করা হয়েছে এবং তা বিচারপতি সুব্রত তালুকদারের এজলাসে বিচারাধীন।

মঙ্গলবার এসএসসির উদ্দেশে বিচারপতি বসু বলেন, ‘‘গ্ৰুপ ডি বা চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগের যে ওয়েটিং লিস্ট রয়েছে, তা কিন্তু গঙ্গাজলের মতো স্বচ্ছ নয়। এটা মনে রাখতে হবে। নিয়োগের সময় এসএসসি-কে এ বিষয়ে সতর্কও থাকতে হবে।’’

গ্রুপ ডি-র যে ১ হাজার ৯১১ জন চাকরিপ্রার্থী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তারা আদালত থেকে আশ্বাস পেয়েছেন। জানা গিয়েছে, আগামী ৩ মার্চ এই মামলাটির শুনানি হতে পারে। যদিও এর জন্য আলাদা কোনও বেঞ্চ নির্ধারণ করা হয়নি এখনও পর্যন্ত।

close