Kode Iklan atau kode lainnya

Hilarion Heagy: আমেরিকার শীর্ষ পাদ্রির ইসলাম ধর্ম গ্রহণ, ইসলাম গ্রহণ করে কী বললেন তিনি?

ফাদার হিলারিয়ন হেইগি

নিউজ ডেস্ক: ফাদার হিলারিয়ন হেইগি, একজন বিশিষ্ট মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক পূর্ব ক্যাথলিক ধর্মযাজক ইসলামে ধর্মান্তরিত হয়েছেন, তার সিদ্ধান্তকে "ইসলামে প্রত্যাবর্তন" হিসাবে বর্ণনা করেছেন এবং এটি "বাড়িতে আসার মতো" ছিল বলে জানিয়েছেন। নিজের নাম পরিবর্তন করে রেখেছেন সাইদ আব্দুল লতিফ।

ক্যালিফোর্নিয়ায় বসবাসকারী পুরোহিত এর আগে একজন রাশিয়ান অর্থোডক্স ছিলেন, 2003 সালের দিকে অ্যান্টিওকিয়ান অর্থোডক্স চার্চে যোগদান করেছিলেন, 2007 সালে পূর্ব ক্যাথলিক চার্চে ছিলেন। তিনি উইসকনসিনের সেন্ট নাজিয়ানজে পবিত্র পুনরুত্থান মঠ থেকে বাইজেন্টাইন ক্যাথলিক ধর্মযাজক হওয়ার জন্য স্নাতক হন। সম্প্রতি ক্যালিফোর্নিয়ায় একটি পূর্ব খ্রিস্টান মঠ প্রতিষ্ঠার পরিকল্পনা ঘোষণা করেছিলেন।

নিয়েও ২০ বছর আগে আগ্রহ প্রকাশ করেছিলেন হিলারিয়ান হেইগি। ধর্ম নিয়ে তাঁর পড়াশোনাও বিপুল। তাঁর ইসলাম গ্রহণ নিয়ে গুঞ্জন ছড়িয়েছিল। পরে তা নিশ্চিত করেছেন তিনি। নিজের ব্লগ পোস্টে, হেগি লিখেছেন, "আমার ইসলামের প্রতি আকৃষ্ট হওয়া কয়েক দশক ধরে, আমি অবশেষে সিদ্ধান্ত নিয়েছি।"

তিনি আরও বলেছেন, "এই পদক্ষেপের প্রয়োজন ছিল। এটা বাড়ি ফেরার মত। ২০ বছর আগে থেকেই আমি ইসলাম নিতে চেয়েছিলাম। এখন আমি সম্পূর্ণ মন থেকে তা গ্রহণ করেছি।" তাঁর সংযোজন, "ভবিষ্যতের কথা এখন থেকে বলা সম্ভব নয়। যে কোনও মুহূর্তে অন্ধকার কোনও মুহূর্ত আসতে পারে। কিন্তু, এই সিদ্ধান্ত নেওয়ার পর মন থেকে অদ্ভূত শান্তি পাচ্ছি।”

close