Kode Iklan atau kode lainnya

প্রাথমিক শিক্ষক নিয়োগে বাড়ল না সর্বোচ্চ বয়সসীমা, হতাশ বহু চাকরি প্রার্থী

প্রাথমিকে শিক্ষক নিয়োগ

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। ১১ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল প্রথমিক শিক্ষা পর্ষদ। 

২০১৬ সালের আইন অনুযায়ী শিক্ষক নিয়োগ করা হবে। স্ক্রুটিনি, ইন্টারভিউয়ের পরে যোগ্যদের নিয়োগ করা হবে বলে জানিয়েছে পর্ষদ। ইন্টারভিউয়ের ভিডিয়োগ্রাফি করা হবে।

এবারেও বিএড পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে স্পষ্ট ভাবে বলা হয়েছে, ২০১৬ এর নিয়ম অনুযায়ী আবেদন করতে পারবেন চাকরি প্রার্থীরা। ২০১৬ সালের নিয়ম অনুযায়ী বিএড পাস প্রার্থীরাও আবেদন করতে পারবেন। প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি অনুযায়ী B.ED ডিগ্রিধারী TET পাশ করা চাকরিপ্রার্থীরাও সমান সুবিধা নিয়েই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করবেন। 

ইতিমধ্যেই যাঁরা টেট-এ উত্তীর্ণ এবং অবশ্যই ডিএলএড পাশ করেছেন, তাঁরা ইন্টারভিউয়ে বসার জন্য আবেদন জানাতে পারবেন। তার জন্য ২০০ টাকা ফি ধার্য করা হয়েছে। ২১ অক্টোবর থেকে www.wbbpe.org এবং http://wbbprimaryeducation.org ওয়েবসাইট দু’টিতে অনলাইনে আবেদন করা যাবে। সমস্ত তথ্য খতিয়ে দেখার পর প্রার্থীদের ইন্টারভিউয়ে ডাকা হবে। তবে, বহু প্রার্থী আবেদন জানিয়েছিলেন, সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর থেকে বাড়ানো হোক। কারণ, তাঁরা যখন টেট উত্তীর্ণ হয়েছিলেন, তখন তাঁদের বয়স অনেক কম ছিল। সেই দাবি অবশ্য এখনও মানেনি সরকার। 

প্রসঙ্গত, চাকরি পাওয়ার পর এই শিক্ষকদের বেসিক পে হবে ২৮ হাজার ৯০০ টাকা। এর সঙ্গে ডিএ, এইচআরএ এবং অন্যান্য অ্যালাওয়েন্স যোগ হবে। 

close