Kode Iklan atau kode lainnya

প্রাথমিকে বিপুল সংখ্যক অভিযোগ জমা পড়ল, শীঘ্রই শুরু হচ্ছে অভিযোগের নিষ্পত্তি প্রক্রিয়া, কী জানাচ্ছে পর্ষদ?

প্রাথমিকে বিপুল সংখ্যক অভিযোগ জমা পড়ল, শীঘ্রই শুরু হচ্ছে অভিযোগের নিষ্পত্তি প্রক্রিয়া, কী জানাচ্ছে পর্ষদ?

নিউজ ডেস্ক: প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর গৌতম পাল জানিয়েছিলেন গিভেন্স সেল তৈরি করার কথা। সেই মতো নির্দিষ্ট বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে ৩০শে আগস্ট থেকে অভিযোগ পত্র গ্রহণ শুরু হয়। 

অভিযোগ পত্র গ্রহণ করা হয়েছিল অনলাইনে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইট এর মাধ্যমে। জানা গেছে মাত্র ১৫ দিনে ৯ হাজারের বেশি অভিযোগ জমা পড়েছে। পর্ষদ সূত্রের খবর এই অভিযোগগুলি যাচাই করে দেখা হচ্ছে। 

জানা গেছে কোন অভিযোগের সর্বত্র থাকলে পর্ষদ কি করবে তা ইমেইল করে জানিয়ে দেবে সেই অভিযোগকারী কে। সংবাদ মাধ্যমের প্রকাশ প্রাথমিক শিক্ষা পর্ষদের উপসচিব পার্থ কর্মকারের তত্ত্বাবধানে বিষয়টি দেখছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে এর মধ্যে বেশিরভাগ অভিযোগ প্রাথমিক শিক্ষক নিয়োগ এবং নতুন টেট পরীক্ষা সংক্রান্ত বলেই জানা যাচ্ছে। 

এই বিষয়ে প্রাথমিক শিক্ষার পর্ষদের নতুন নিযুক্ত সভাপতি গৌতম পাল জানিয়েছেন, "যে অভিযোগগুলি জমা পড়েছে আমরা সেগুলোর নিষ্পত্তির চেষ্টা করছি।" 

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের উপসচিব পার্থ কর্মকার জানিয়েছেন প্রতিটি অভিযোগ গুরুত্ব সহকারে নথিবদ্ধ আকারে রাখা হচ্ছে। অভিযোগকারীদের ই-মেলের মাধ্যমে উত্তর দেওয়া হবে। আগামী সপ্তাহ থেকে শুরু হয়ে যাবে ই-মেল পাঠানোর প্রক্রিয়া।

close