Kode Iklan atau kode lainnya

'নিয়ম মানলেন না, এখন বেতন চাইছেন?’ ভরা এজলাসে শিক্ষককে জোর ধমক দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

'নিয়ম মানলেন না, এখন বেতন চাইছেন?’ ভরা এজলাসে শিক্ষককে জোর ধমক দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: এবার ভরা এজলাসে শিক্ষককে জোর ধমক দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ‘স্কুল যাননি আবার বেতন কীসের?’ শিক্ষকের আবেদন খারিজ করে মন্তব্য করলেন বিচারপতি। হাওড়ার এক শিক্ষকের দায়ের করা মামলা খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। 

মামলা খারিজ করে দিয়ে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, ‘একজন শিক্ষককে নিযুক্ত করা হল ছাত্রদের পড়ানোর জন্য। তিনি স্কুলে এলেন না। নিয়ম মানলেন না। এখন বেতন চাইছেন?’

স্কুলের থেকে বেতন পাননি, এমন অভিযোগ তুলে হাওড়ার এক হিন্দি মিডিয়ামের শিক্ষক অভিষেক প্রসাদ কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন। শুক্রবার সেই মামলার শুনানি ছিল অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। বিচারপতি সব শুনে মামলা খারজি করে দেন।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, ‘একজন শিক্ষককে নিযুক্ত করা হল ছাত্রদের পড়ানোর জন্য। তিনি স্কুলে এলেন না। নিয়ম মানলেন না। এখন বেতন চাইছেন? আমি কোনও নির্দেশ দেব না। সামাজিক পরিপ্রেক্ষিতে এই মামলা খারিজ করব।’ 

জানা গেছে, হাওড়ার একটি হিন্দি মিডিয়াম স্কুলে চাকরি পান অভিষেক প্রসাদ। কিন্তু আলসারের কারণ দেখিয়ে স্কুলে যোগ দেননি তিনি। এক বছর পর স্কুলে যোগ দিতে আসেন। কিন্তু স্কুল তাঁর চাকরি ফিরিয়ে দেয়নি। দেয়নি বেতনও। এরপরেই তিনি কলকাতা হাইকোর্টের দারস্থ হন।

সেই মামলা খারিজ করে বিচারপতি গঙ্গোপাধ্যায় জানান, শিক্ষক ছাত্রের জন্য আমি কিছুই শুনব না। এটা সমাজের কাছে বার্তা পৌঁছনো দরকার। একজন শিক্ষককে নিযুক্ত করা হয় ছাত্রদের পড়ানোর জন্য। তিনি তিনি স্কুলে এলেন না, নিয়ম মানলেন না, এটা হতে পারে না। আবেদন খারিজ করলেন বিচারপতি।

close