Kode Iklan atau kode lainnya

নেওয়া হবে প্রাথমিকের টেট পরীক্ষা, জোর প্রস্ততি শুরু করে দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

নেওয়া হবে প্রাথমিকের টেট পরীক্ষা, জোর প্রস্ততি শুরু করে দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

নিউজ ডেস্ক: দায়িত্ব নিয়েই চেয়ারম্যান গৌতম পাল জানিয়েছিলেন প্রতি বছর টেট পরীক্ষা নেওয়া হবে। সেই কাজ শুরু করে দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। পরবর্তী টেটের প্রস্তুতি শুরু প্রাথমিক শিক্ষা পর্ষদের। জেলায় জেলায় শুরু হয়েছে প্রস্তুতির পালা।

টেট ক্যান্ডিডেটদের জন্য পরীক্ষার ভেন্যু ও সেন্টারের বিষয়ে পরিকল্পনা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে। ৯ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট পরীক্ষার ভেন্যুগুলির ঠিকানা ও সেখানে কতজন পরীক্ষা দিতে পারবেন, তার তালিকা পাঠানোর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

পর্ষদের তরফে জেলা প্রাথমিক শিক্ষা সংসদগুলিকে পাঠানো বার্তায় বলা হয়েছে, পরীক্ষাকেন্দ্রগুলির পরিকাঠামো যেন ভাল হয় এবং যাতায়াতের সুব্যবস্থা থাকে।

প্রাথমিকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত ক্ষেত্রে ইতিমধ্যেই বেশ কিছু জট তৈরি হয়ে রয়েছে। টেট পাশ করেও চাকরি না পেয়ে বসে রয়েছেন অনেকে। চাকরিপ্রার্থীরা রাস্তায় আন্দোলন করছেন। বেশ কিছু ক্ষেত্রে নিয়োগে বেনিয়মের অভিযোগ উঠেছে। এমন পরিস্থিতিতে রাজ্য সরকারও এই প্রাথমিকের নিয়োগ সংক্রান্ত জট কাটাতে উদ্যোগী হয়েছে।

উল্লেখ্য, রাজ্যের বিধায়ক মানিক ভট্টাচার্য এর আগে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। হাইকোর্টের নির্দেশে তাঁকে সেই পদ থেকে সরানো হয়। তাঁর জায়গাতেই নতুন সভাপতি করে নিয়ে আসা হয়েছে গৌতম বাবুকে। 

 

close