Kode Iklan atau kode lainnya

নজিরবিহীন: অর্পিতার নামে ৩১টি জীবনবিমা, সব ক’টির নমিনিই পার্থ! আরও সম্পত্তির হদিস

পার্থ চট্টোপাধ্যায় অর্পিতা মুখোপাধ্যায়

নিউজ ডেস্ক: রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের ইডি হেফাজতের মেয়াদ বাড়ল। এরই মধ্যে চাঞ্চল্যকর তথ্য সামনে এল। অর্পিতার নামে করা আছে ৩১টি জীবনবিমা! সব ক’টির নমিনিই পার্থ! আদালতে এমনটাই দাবি করল ইডি। ১০ দিনের ইডি হেফাজত শেষে বুধবার পার্থ ও অর্পিতাকে আবার আদালতে হাজির করানো হয়। 

এদিন হেফাজতের মেয়াদ আরও বৃদ্ধি করার দাবি জানায় ইডি। শুনানি চলাকালীন ইডির দাবি, অর্পিতার ৩১টি জীবনবিমায় নমিনি হিসাবে পার্থের নাম রয়েছে। দু’জনের মধ্যে কতটা ‘ঘনিষ্ঠ সম্পর্ক’ রয়েছে, তা বোঝাতেই এই তথ্য তুলে ধরা হয়েছে। এদিন পার্থ-অর্পিতার হেফাজতের মেয়াদ বাড়ানো হল।  আগামী ৫ অগস্ট, অর্থাৎ শুক্রবার পর্যন্ত ইডি হেফাজতেই থাকবেন পার্থ ও অর্পিতা। বুধবার এই নির্দেশ দিয়েছে ইডির বিশেষ আদালত।

তদন্তকারীরা দাবি করেছেন, ইতিমধ্যেই তাঁদের নামে যৌথ সম্পত্তিরও হদিস মিলেছে। ইডির যুক্তি, দু’জনের মধ্যে ‘ঘনিষ্ঠ’ যোগাযোগ না থাকলে এমনটা হওয়া সম্ভব নয়। তা নিয়ে জল্পনার মধ্যে অর্পিতার জীবনবিমা নিয়ে নতুন দাবি ইডির।

তদন্তে নেমে পার্থ ও অর্পিতার নামে থাকা একাধিক বাড়ি ও সংস্থার অফিসে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি উদ্ধার করেছেন তাঁরা।

আদালতে ইডির দাবি, পার্থ ও অর্পিতার আরও একটি যৌথ সম্পত্তির হদিস মিলেছে। ২০১২ সালে তাঁদের যৌথ মালিকানায় ‘এপিএ ইউটিলিটি সার্ভিসেস’ তৈরি হয়েছিল। ওই বছর নভেম্বর মাসে তার চুক্তি হয়েছিল। অনেকে আবার এই ‘এপিএ ইউটিলিটি সার্ভিসেস’-কে ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’ও বলছেন।

এদিন ইডি আধিকারিকরা জানান, পার্থ -অর্পিতার যৌথ সম্পত্তির হদিশ মিলেছে। যাতে ৫০ শতাংশ শেয়ার রয়েছে দুজনের। ৪ টি ফ্ল্যাট, ও ৯টি দলিল (DEED) উদ্ধার হয়েছে।

close