Kode Iklan atau kode lainnya

আর ২৭ নয়, ৩০ বছর বয়স পর্যন্ত কনস্টেবল পদে আবেদন, বাড়ল বেতন! বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

আর ২৭ নয়, ৩০ বছর বয়স পর্যন্ত কনস্টেবল পদে আবেদন, বাড়ল বেতন! বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিউজ ডেস্ক: বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাত পোহালেই পুলিশ দিবস। তার আগে একাধিক বড় ঘোষণা রাজ্যের মুখ্যমন্ত্রীর। ২৭ নয়, ৩০ বছর বয়স পর্যন্ত কনস্টেবল পদে আবেদন করা যাবে, বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

এতদিন রাজ্যে পুলিশ কনস্টেবলের চাকরিতে আবেদনের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ছিল ২৭ বছর। এ বার তা বাড়িয়ে করা হল ৩০ বছর। মমতা জানিয়েছেন, প্রশিক্ষণ নিতে অনেক সময় চলে যায়। তাই বয়স বাড়ানোর দাবি আসছিল। সেই সিদ্ধান্ত মেনে নেওয়া হল।

পদোন্নতিতেও বাড়ল বয়সসীমা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পদোন্নতির ক্ষেত্রেও ২৭ বছর থেকে বাড়িয়ে ৩৫ বছর করা হয়েছে বয়স। পুলিশ, সিভইক ভলান্টিয়ার, সিভিপক পুলিশ, সকলেই এর আওতায় আবেদন জানাতে পারবেন। 

পাশাপাশি, বাড়ল পুলিশের গাড়িচালকদের বেতন। কলকাতা পুলিশের গাড়িচালকেরা এতদিন ১১ হাজার ৫০০ টাকা বেতন পেতেন। রাজ্য পুলিশের গাড়িচালকেরা পেতেন ১৩ হাজার ৫০০ টাকা। সেই ব্যবধান কমিয়ে যথাক্রমে ১৩ হাজার ৫০০ এবং ১৫ হাজার টাকা করার কথা বলেন মমতা। ঠিকা হিসেবে যাঁরা চালকের কাজ করেন, তাঁদের স্থায়ী ভাবে নিযুক্তিতে অগ্রাধিকার দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মমতা আরও জানান, কলকাতা পুলিশের এসিপি-ডিসিপি ইউনিফর্ম অ্যালাউন্স ১৫ হাজার টাকা। সমস্ত র‍্যাঙ্কের পুলিশ কর্মীদের ইউনিফর্ম অ্যালাউন্স দেওয়া হবে। কোনও পুলিশকর্মী মারা গেলে, তাঁর পরিবারের কোনও সদস্য চাকরি পান। তাঁদের ক্ষেত্রে দৈহিক মাপজোক চাকরি পাওয়ার ক্ষেত্রে অন্তরায় হবে না বলে জানালেন মমতা। 

close