Kode Iklan atau kode lainnya

আমার সম্পত্তির হিসাবে বেনিয়ম থাকলে রাজনীতিই ছেড়ে দেব, বড় মন্তব্য ব্রাত্য বসুর

 ব্রাত্য বসুর সম্পত্তি

নিউজ ডেস্ক: তাঁর সম্পত্তি রমরমিয়ে বেড়েছে? একটি জনস্বার্থ মামলায় ইডিকে পার্টি করার বিষয়ে মুখ খুললেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। ২০১৭ সালে দায়ের হওয়া এই মামলায় মামলাকারীর বক্তব্য ছিল, শাসকদলের নেতা মন্ত্রীদের সম্পত্তি পাঁচ বছরে বিপুল পরিমাণে বেড়েছে। ওই জনস্বার্থ মামলায় সোমবারই ইডিকে ‘পার্টি’ করার নির্দেশ দিয়েছে আদালত। 

সোমবার, প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি ছিল। ২০১৭ সালে দায়ের হওয়া এই মামলায় মামলাকারীর বক্তব্য ছিল, শাসকদলের নেতা মন্ত্রীদের সম্পত্তি পাঁচ বছরে বিপুল পরিমাণে বেড়েছে। ১৯ জন নেতা মন্ত্রীর নাম রয়েছে মামলায়। বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও আছেন সেই তালিকায়। 

এই মামলা প্রসঙ্গে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে জিজ্ঞাসা করা হলে, তিনি জানান, নির্বাচন কমিশনের হলফনামায় তাঁর সম্পত্তির বিস্তারিত দেওয়া আছে। একইসঙ্গে তিনি বলেন, কোথাও কোনও অস্বাভাবিকতা থাকলে তিনি রাজনীতিই ছেড়ে দেবেন।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে ব্রাত্য বসু বলেন, “আদালতের নির্দেশ নিয়ে আমার কিছু বলার নেই। আমি তিনবার ভোটে লড়েছি। তিন তিনবার হলফনামা দিয়েছি। আমার হলফনামা নির্বাচন কমিশনকে দেওয়া হয়েছে। আপনারা হলফনামা দেখুন কোথাও কোনও অস্বাভাবিকতা আছে কি না। যদি কোথাও কোনও অস্বাভাবিকতা থাকে, আমি বলতে পারি, আমি রাজনীতিতে থাকব না। আদালতের পর্যবেক্ষণ নিয়ে আমার কিছু বলার নেই।”

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বাংলার অধ্যাপক। সিনেমা পরিচালনা করেন। অভিনয়ও করেন নিয়মিত। তাঁর আয়ের একাধিক উৎস যে রয়েছে সেটা সর্বজনবিদিত। কিন্তু তা আদৌ সঙ্গতিপূর্ণ কিনা, সে ব্যাপারেই সন্দেহ প্রকাশ করে মামলা দায়ের হয়েছিল আদালতে। এরই মধ্যে বড় মন্তব্য করলেন ব্রাত্য। 

close