Kode Iklan atau kode lainnya

‘দোষী সাব্যস্ত হলে অবশ্যই দল ব্যবস্থা নেবে' পার্থের গ্রেফতারি নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করল তৃণমূল

নিউজ ডেস্ক: ‘দোষী সাব্যস্ত হলে দল ব্যবস্থা নেবে', তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে মুখ  রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। পার্থের গ্রেফতারের পর দলের পরবর্তী সিধান্ত নিয়ে বৈঠক হয়। সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কার্যালয়ে এই বৈঠকে উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস এবং কুণাল ঘোষ। বৈঠক শেষে শীর্ষ নেতারা তৃণমূল ভবনে একটি সাংবাদিক বৈঠক করেন।

সাংবাদিক বৈঠকে কুণাল ঘোষ বলেন, “যে ঘটনাটি ঘটেছে তা প্রথম গতকাল ED-র সূত্রে জানতে পারি। খবর আসে, একজন মহিলার বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে। তার উপর দাঁড়িয়ে তৃণমূল স্পষ্টভাবে জানাচ্ছে এই টাকার সঙ্গে তৃণমূল কংগ্রেসের কোনও সম্পর্ক নেই। যাঁর বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে তাঁর সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। এই নিয়ে তাঁর আইনজীবীরা উত্তর দিতে পারবেন। এর সঙ্গে কোনওভাবে একটা সম্পর্কের কথা বলে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে। আমরা খুব স্পষ্টভাবে জানাচ্ছি তৃণমূল কংগ্রেস আইন এবং আদালতের উপর বিশ্বাস রাখে। আমরা বিভিন্ন ক্ষেত্রে দেখেছি কেন্দ্রীয় এজেন্সির তদন্ত দীর্ঘমেয়াদি হয়। কিন্তু, এক্ষেত্রে আমরা চাই দ্রুত তদন্ত শেষ করা হোক। টাকার উৎস কী? তদন্ত করে আদালতে জানান। পাশাপাশি, নোটবন্দির পরেও এত টাকা এল কোথা থেকে? বিচারে যদি পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হয় সেক্ষেত্রে তৃণমূল কংগ্রেস তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করব।” তিনি আরও বলেন, “একুশের ঐতিহাসিক সমাবেশের পর এই ঘটনা সামনে এসেছে। দল গভীরভাবে বিষয়টি পর্যবেক্ষণ করছে। BJP চক্রান্ত করছে। বাম এবং CPIM চারিপাশ ভুলে গিয়ে কুৎসা করছে।”

ফিরহাদ হাকিম বলেন, “পার্থ চট্টোপাধ্যায় তৃণমূলে আছেন বলে কুৎসা, ষড়যন্ত্র হয়েছে। আমিও তৃণমূলে আছি বলে আমাকেও তদন্তের মুখোমুখি হতে হয়েছে।” এদিন তিনি শুভেন্দু অধিকারীর নাম না করে তোপ দেগে বলেন, “যাঁরা BJP-র ওয়াশিং মেশিয়ে প্রবেশ করেছেন তাঁরা সাধু। BJP কেন্দ্রীয় এজেন্সিগুলিকে ব্যবহার করছে। বিচার ব্যবস্থার উপর আস্থা রয়েছে। যদি বিচারে যদি প্রমাণিত হয় দোষী সেক্ষেত্রে কঠোরতম ব্যবস্থা নেবে তৃণমূল কংগ্রেস। কিন্তু, ষড়যন্ত্র করা হলে আমরা তার প্রতিবাদ করব, প্রতিরোধ করব।”

অরূপ বিশ্বাস বলেন, “কারও সঙ্গে কারও ছবি দেখিয়ে জুড়ে দেওয়া সঠিক নয়। একুশে জুলাইয়ের পর এসব করা হচ্ছে।” ছবি প্রসঙ্গ টেনে কুণাল ঘোষ আরও বলেন, “যাঁরা দেশ ছেড়েছেন দুর্নীতির দায়ে তাঁদের সঙ্গেও BJP নেতাদের ছবি রয়েছে। তথাগত রায়ের বক্তব্য নিয়ে তদন্ত হওয়া উচিৎ। তিনি বলেছিলেন ভোটের সময় BJP-তে কামিনীকাঞ্চনের খেলা চলছে। সেই সময় কেন তদন্ত হল না!”

close