Kode Iklan atau kode lainnya

কমনওয়েলথ গেমস: চমক দেখিয়ে প্রথম দশে ভারতের প্রবেশ, কয়টি পদক জিতল টিম ইন্ডিয়া?

 বার্মিংহাম কমনওয়েলথ গেমস

নিউজ ডেস্ক: বার্মিংহাম কমনওয়েলথ গেমস ২০২২-এর দ্বিতীয় দিন শেষ হয়েছে। শনিবার ৩০ জুলাই, গেমসের দ্বিতীয় দিনে, ভারত ভারোত্তোলনের সাহায্যে সোনা, রৌপ্য এবং ব্রোঞ্জ জিতেছে। প্রত্যাশা অনুযায়ী প্রথম স্থান ধরে রেখেছে অস্ট্রেলিয়া।  অস্ট্রেলিয়া মোট ১৩টি সোনা নিয়ে শীর্ষস্থানে রয়েছে।  

প্রথম দশে ভারত

শনিবার, ভারত চারটি ভারোত্তোলন ইভেন্টেই পদক নিয়ে চমক দেখিয়েছে।  ভারত এ পর্যন্ত ১টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ পদক জিতেছে।  ভারত এই মুহূর্তে শীর্ষ ১০-এ জায়গা করে নিয়েছে এবং বর্তমানে অষ্টম স্থানে রয়েছে।  তারকা ভারোত্তোলক মীরাবাই চানু ৪৯ কেজি বিভাগে ভারতের হয়ে একমাত্র স্বর্ণপদক জিতেছেন।

প্রথম স্থানে অস্ট্রেলিয়া  

অস্ট্রেলিয়া ১৩টি স্বর্ণসহ মোট ৩২টি পদক নিয়ে প্রথম স্থানে রয়েছে।  স্বর্ণ ও মোট পদক উভয় ক্ষেত্রেই অস্ট্রেলিয়া এক নম্বরে।  অস্ট্রেলিয়ার সাফল্যের একটি বড় কারণ যথারীতি সাঁতার, যেখানে তারা ৮টি স্বর্ণ সহ মোট ২২টি পদক পেয়েছে।  দ্বিতীয় স্থানে নিউজিল্যান্ড এবং তৃতীয় স্থানে স্বাগতিক ইংল্যান্ড।

দ্বিতীয় দিন শেষ পর্যন্ত মোট ১১৫টি পদক দেওয়া হয়েছে, যার মধ্যে ২২টি দেশ তাদের খাতা খুলেছে।  এই ১১৫টি পদকের মধ্যে ৩৯টি স্বর্ণ, ৩৯টি রৌপ্য এবং ৩৭টি ব্রোঞ্জ পদক দেওয়া হয়েছে।

ভারতের পদকজয়ীরা 

ভারতের হয়ে প্রথম পদক জিতেছেন সংকেত সরগর।  ২১ বছর বয়সী ভারোত্তোলক ৫৫ কেজি বিভাগে রৌপ্য পদক জিতেছেন।  এরপর পুরুষদের মধ্যে ৬১ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতেছেন গুরুরাজা পূজারি।  মীরাবাই চানু পেয়েছেন তৃতীয় পদক এবং সবচেয়ে বড় সাফল্য।

টোকিও অলিম্পিক পদক বিজয়ী মীরাবাই টানা দ্বিতীয় গেমসে সোনা জিতে এবং টানা তৃতীয় পদক জিতে তার সাফল্যের গল্প বাড়িয়ে তুলছেন।  দিনের শেষ ইভেন্টে, বিন্দিয়ারানি মহিলাদের ৫৫ কেজিতে ২০২ কেজি ওজন নিয়ে রৌপ্য পদক জিতেছেন এবং ভারতের হয়ে দিনটি ভালভাবে শেষ করেন। 

close