Kode Iklan atau kode lainnya

ব্রেকিং: প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফল, প্রথম হলেন হিমাংশু শেখর

প্রতীকী চিত্র

নিউজ ডেস্ক: প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফলাফল। দুপুরে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের তরফে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হয়। 

পরীক্ষা শেষ হওয়ার ৪৮ দিনের মাথায় ফলপ্রকাশ করা হল। রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ডের তরফে জানানো হয়েছে, যাবতীয় প্রক্রিয়া সুষ্ঠুভাবে করার জন্য সাত-আটদিন পরে রেজাল্ট প্রকাশ করা হয়েছে।

অগস্টের তৃতীয় সপ্তাহে কাউন্সেলিংয়ের রেজিস্ট্রেশন শুরু করতে পারব। সেপ্টেম্বরের মধ্যেই কাউন্সেলিংয়ের তিনটি পর্যায় শেষ করতে পারব।

এবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারীর একই নাম - হিমাংশু শেখর। প্রথম হয়েছেন ব্যারাকপুর সেন্ট্রাল গভর্নমেন্টের ছাত্র হিমাংশু। শিলিগুড়ির বাসিন্দা হিমাংশু দ্বিতীয় হয়েছে। প্রথম পাঁচে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের কেউ নেই।

প্রথম দশে যাঁরা রয়েছেন, তাঁরা হলেন, তৃতীয় স্থানাধিকারী সপ্তর্ষি মুখোপাধ্যায়। তিনি ফিউচার ফাউন্ডেশন স্কুলের ছাত্র। চতুর্থ স্থানাধিকারী জাহ্নবী শ'। তিনি সাউথ পয়েন্ট স্কুলের ছাত্রী। মেয়েদের মধ্যে প্রথম জাহ্নবী। পঞ্চম স্থানাধিকারী কৌস্তভ চৌধুরী। তিনি কোচবিহারের জেনকিন্স স্কুলের ছাত্র। 

ষষ্ঠ স্থানে রয়েছেন সৌম্যপ্রভ দে। তিনি কোলাঘাট থার্মাল পাওয়ার প্ল্যান্ট হাইস্কুলের ছাত্র। সপ্তম স্থানাধিকারী দেবরাজ কর্মকার জামশেদপুরের ডিবিএমএস কদমা হাইস্কুলে পাঠরত। অষ্টম স্থানাধিকারী অগ্নিভ্র দে সাউথ পয়েন্টের ছাত্র। নবম স্থানাধিকারী অয়ন অধিকারী ক্যালকাটা বয়েজ স্কুলে পড়েন। শুভঙ্কর বন্দ্যোপাধ্যায় দশম স্থানে রয়েছেন। তিনি ব্যারাকপুরের সেন্ট্রাল মডেল স্কুলের ছাত্র।

গত বছরের তুলনায় এবার পরীক্ষার্থীর সংখ্যা ২০ শতাংশ বেশি। এবার প্রায় ৮১,০০০ পড়ুয়া পরীক্ষায় বসেছিলেন।

এবারে ৯৮.৫ শতাংশ পাস করেছেন। জেলাভিত্তিক পাশের হারে শীর্ষে আছে উত্তর ২৪ পরগনা। তারপর আছে যথাক্রমে - কলকাতা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর এবং হুগলি।

মোট নথিভুক্ত - (পশ্চিমবঙ্গের সংখ্যা ৬৯,৪১৩, পশ্চিমবঙ্গের বাইরে ছিল ৩২,০০০)। পরীক্ষা দিয়েছেন ৮০.২৬ শতাংশ বা ৮১,৩৯৩ জন প্রার্থী পরীক্ষা দিয়েছেন (৬২,৯১৩ জন পশ্চিমবঙ্গের)। 

বিকেল ৪ টে থেকে রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ডের ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পারবেন পরীক্ষার্থীরা। www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে ফলাফল জানা যাবে। 

close