ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

SSC কান্ডে নয়া মোড়! জোড়া এফআইআর ইডি-র, ২ জনকে তলব করে বয়ান রেকর্ড ED-র

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে জোড়া FIR করে তদন্ত শুরু করল ED. নিয়োগ দুর্নীতির নেপথ্যে বেআইনি ভাবে টাকার লেনদেন হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করছেন ইডি। SSC-র নিয়োগ দুর্নীতিতে আর্থিক লেনদেনের হদিশ পেতে, অনুসন্ধানে নামে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও। এবার SSC’র গ্রুপ C, গ্রুপ  ও প্রাথমিকে নিয়োগ-দুর্নীতি মামলায় জোড়া FIR করে তদন্ত শুরু করল ED।

SSC’র নিয়োগ দুর্নীতি একাধিক মামলার তদন্ত করছে CBI! ইতিমধ্যেই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী-সহ SSC’র একাধিক আধিকারিককে জিজ্ঞাসাবাদ করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এবার আসরে নামল ইডি।

প্রাথমিক তদন্তে ED’র আধিকারিকরা জানতে পেরেছেন, বেআইনি নিয়োগের জন্য জেলায় জেলায় এজেন্ট ছিল। তারা চাকরি দিতে রীতিমতো অফিস খুলে বসেছিল। সেখানেই টাকার লেনদেন হত। সেই টাকা কারা দিয়েছিলেন? কাদের টাকা দেওয়া দেওয়া হয়েছিল? তা খতিয়ে দেখবেন তদন্তকারীরা। 

এই দুর্নীতিতে কোন কোন প্রভাবশালীর যোগ রয়েছে ED’র তদন্তে তাও খতিয়ে দেখা হবে বলে সূত্রের খবর। CBI’এর পর এবার SSC’র নিয়োগ দুর্নীতির তদন্তে ED, ইতিমধ্যেই ED’র তদন্তকারীরা ৫ অভিযোগকারীর বয়ান রেকর্ড করার পাশাপাশি, তাঁদের থেকে নথিও সংগ্রহ করেছেন। 

এসএসসি মামলায় এফআইআর দায়ের করেছে ইডি। এসএসসি-র গ্রুপ সি, গ্রুপ ডি এবং প্রাথমিকে নিয়োগ-দুর্নীতি তদন্তে জোড়া এফআইআর করা হয়েছে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই পাঁচ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। মঙ্গলবার তলব করা হয়েছে ২ জনকে। তাঁদের বয়ান রেকর্ড করা হবে।