Kode Iklan atau kode lainnya

ব্রেকিং: CBI তদন্তে রীতিমতো হতাশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, করলেন বিস্ফোরক মন্তব্য

নিউজ ডেস্ক: CBI তদন্তে হতাশা প্রকাশ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে CBI যেভাবে এগোচ্ছে তাঁতে একেবারেই খুশি নন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির এই পর্যবেক্ষণ যথেষ্ট তাৎপর্যপূর্ন। 

বিচারপতি গঙ্গোপাধ্যায় শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন। বিচারপতি গত বছরের নভেম্বর থেকে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন। যদিও সিবিআই তেমন কিছুই করিনি। অন্তত ১২টি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু সিবিআই উল্লেখযোগ্য তেমন এগোতে পারেনি। এই তদন্ত নিয়ে তিনি অত্যন্ত হতাশ প্রকাশ করেছেন।

হাইকোর্টে একটি মামলার শুনানিতে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ‘ডজন খানেক সিবিআই, শেষে নোবেল প্রাইজের মত হবে! মনে হচ্ছে সিবিআই-এর (CBI) থেকে সিট (SIT) ভাল। টানেলের শেষে কোনও লাইট দেখতে পাচ্ছি না। একের পর এক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। আমি ক্লান্ত, নভেম্বর মাসে প্রথম সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলাম...‘তারপর কী হয়েছে,  কিছুই নয়, ক্লান্ত আমি’। 

মঙ্গলবার তিনি বলেন, ‘‘এই নিয়োগ দুর্নীতিতে সিবিআই কী করবে, তা নিয়ে আমার সন্দেহ আছে। নভেম্বরে নির্দেশ দেওয়া হয়েছিল। এখনও ঢিমেতালে চলছে তদন্ত। আদালত বলার পরও কিছুই পদক্ষেপ করল না তারা।’’

একই সঙ্গে তিনি মন্তব্য করেছেন, সিবিআইয়ের থেকে SIT ভালো। তাঁরা অনেক ক্ষেত্রেই ভালো কাজ করেছে। যদিও CBI তেমন কিছুই করতে পারছে না। CBI তদন্তে হতাশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এসএসসি দুর্নীতিতে সিবিআই তদন্তে 'হতাশ' বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একাধিক দুর্নীতি তদন্তে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন তিনি। বিচারপতি বলেছেন, এর থেকে হয়তো সিট ভাল ছিল।

এর আগে একসময় সুপ্রিম কোর্ট CBI-কে তোতা পাখি বলেছিল। এবার বিচারপতি এরকম মন্তব্য করলেন। বিচারপতি মনে করছেন, সিবিআইকে যতটুকু নির্দেশ বলে দেওয়া হচ্ছে, শুধু সেই টুকুই কোনোরকমে করছে। কিন্তু তাঁর পর আর তদন্তের গতি পথের তেমন উন্নতি দেখা যাচ্ছে না। সবমিলিয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআইয়ের কাজকর্মে একেবারে হতাশ।

close