ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

রাজ্যের শিক্ষক-শিক্ষাকর্মীদের জেনারেল ট্রান্সফারের ভ্যাকেন্সি লিস্ট প্রকাশ করল কমিশন

 

নিউজ ডেস্ক: রাজ্যের মাদ্রাসার  শিক্ষক-শিক্ষাকর্মীদের বদলি সংক্রান্ত নির্দেশ আগেই জারি করেছে মাদ্রাসা সার্ভিস কমিশন। এবার মাদ্রাসা সার্ভিস কমিশনের ওয়েবসাইটে জেনারেল ট্রান্সফারের ভ্যাকেন্সি লিস্ট প্রকাশ হয়েছে। একই সঙ্গে মাদ্রাসার প্রধানদের কাছে বলা হয়েছে তালিকায় কোনও ভ্যাকেন্সি কারেকশন করার থাকলে আজ (১৪/৫/২২) বিকাল ৪টার মধ্যে কমিশনকে সরাসরি বা ই-মেইল  মাধ্যমে অবগত করতে হবে। 

পশ্চিমবঙ্গ মাদ্রাসা সার্ভিস কমিশনের তরফ বদলির নির্দেশ জারি করে বলা হয়েছে, বদলির সমস্ত কাজ অনলাইনেই হবে। গ্রুপ-ডি কর্মচারী বাদ দিয়ে সমস্ত শিক্ষক এবং শিক্ষাকর্মী সকলের বদলির কাজ হবে অনলাইনে৷ এইবারের জন্য এই নিয়মই জারি করা হয়েছে।

পশ্চিমবঙ্গ মাদ্রাসা সার্ভিস কমিশনের (West Bengal Madrasah Service Commission) অফিসিয়াল ওয়েবসাইটে (wwwm.wbmsc.com) সমস্ত তথ্যাদি নির্দিষ্ট সময়সূচী মনে দিয়ে দেওয়া হবে। পশ্চিমবঙ্গ মাদ্রাসা সার্ভিস কমিশনের তরফ থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে দেওয়া সময়সূচি এক নজরে দেখেনিন-

জেনারেল ট্রান্সফারের ই-কাউন্সেলিং এর পদ্ধতি 11/05/2022 তারিখ বিকেল 5.00টার সময় সাইটে আপলোড করা হবে। 

বদলির জন্য শূন্যপদের তালিকা আগামী 15/05/2022 তারিখে সাইটে আপলোড করা হবে।

অনলাইন ই-কাউন্সেলিং শুরু হবে 15/05/2022 তারিখ 10.00 থেকে।

অনলাইন ই-কাউন্সেলিং শেষ হবে 22/05/2022 তারিখে। অর্থাৎ সাতদিন চলবে।

মাদ্রাসায় ক্যান্ডিডেটদের অ্যালটমেন্ট তালিকা আপলোড করা হবে 29/05/2022 তারিখে।

তালিকাভুক্ত চাকরিপ্রার্থীরা লেটার অফ ভেরিফিকেশন (Letter of Verification) ডাউনলোড করতে পারবেন 30/05/2022 তারিখ, বিকেল পাঁচটা থেকে।

শারীরিক ডকুমেন্টের ভেরিগফিকেশন এবং বদলির নির্দেশ 06/06/2022 তারিখ থেকে শুরু হবে৷

আর্টস এবং সোশ্যাল স্টাডি গ্রুপের পাসের ( Arts and Social Study Group Pass) বদলির কাউন্সেলিং শুরু হবে অনার্স/ পিজি সাবজেক্টের এবং ব্যক্তিগত পাস সাবজেক্টের কাউন্সেলিংয়ের পরে।

গ্রুপ-ডি এর চাকরিপ্রার্থীদের কাউন্সেলিং অফলাইন মোডে হবে। 24/05/2022 তারিখে৷

গ্রুপ-ডি পদপ্রার্থীরা কাউন্সেলিং লেটার 17/05/2022 তারিখে কমিশনের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। বিকেল 5.00 টার সময়।

উল্লেখ্য, দীর্ঘ কয়েক বছর মাদ্রাসা শিক্ষকদের বদলি হয়নি। গত বছর ফেব্রুয়ারিতে শিক্ষক বদলি প্রক্রিয়া পুনরায় চালু করে মাদ্রাসা সার্ভিস কমিশন। বদলির জন্য প্রায় চার হাজার শিক্ষক আবেদন করেছিলেন। গত ৩১ ডিসেম্বর আবেদনকারী শিক্ষকদের প্রভিশনাল তালিকা প্রকাশ করে কমিশন।

এখানে ক্লিক করে শূন্যপদের তালিকা দেখে নিন।