Kode Iklan atau kode lainnya

দাঙ্গা লাগাতে মন্দির-মসজিদের বাইরে পবিত্র বই ছেঁড়া, আপত্তিকর পোস্টার লাগানো, কাঁচা মাংস ছোড়ার ঘটনায় গ্রেফতার 7


নিউজ ডেস্ক: টুপি পরে অযোধ্যায় তিনটি মসজিদ এবং একটি মন্দিরের বাইরে আপত্তিকর পোস্টার, কাঁচা মাংস ছোড়া এবং ধর্মীয় গ্রন্থের পৃষ্ঠা ছেঁড়ার অভিযোগে পুলিশ বৃহস্পতিবার সাতজনকে গ্রেপ্তার করেছে।

পুলিশ জানিয়েছে যে সাতজন গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের নাম মহেশ কুমার মিশ্র, প্রত্যুষ শ্রীবাস্তব, নীতিন কুমার, দীপক কুমার গৌর ওরফে গুঞ্জন, ব্রিজেশ পান্ডে, শত্রুঘ্ন প্রজাপতি এবং বিমল পান্ডে – সকলেই অযোধ্যা জেলার বাসিন্দা।

এই বিষয়ে সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (অযোধ্যা) শৈলেশ কুমার পান্ডে একটি সংবাদ সম্মেলনে বলেন, “সাতজনকে গ্রেপ্তার করা হলেও বাকি চারজন পলাতক রয়েছে।  আমরা শিগগিরই তাদের গ্রেফতার করব। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদের সময়, এটি প্রকাশ্যে এসেছিল যে তারা এই শহরের বন্ধুত্বপূর্ণ পরিবেশ এবং শান্তিপূর্ণ ঐতিহ্য নষ্ট করতে চেয়েছিল।"

তিনি আরও বলেন, “আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে এবং ঘটনার পর থেকে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।”

পুলিশ জানিয়েছে, বুধবার কোতোয়ালি থানার অধীনে তিনটি মসজিদ - তাতশাহ জামা মসজিদ, মসজিদ ঘোসিয়ানা, কাশ্মীরি মহল্লা মসজিদ - এবং গুলাব শাহ বাবার মাজারে আপত্তিকর জিনিস ছুড়ে দেওয়া হয়েছিল। সম্পূর্ণ ঘটনাটি সিসিটিভি’তে ধরা পড়ে। 

এসএসপি বলেন,  “মহেশ মিশ্রের নেতৃত্বে চারটি মোটরসাইকেলে মোট আটজন ব্যক্তি মসজিদ এবং মন্দিরে আপত্তিকর পোস্টার এবং জিনিসপত্র ছুঁড়েছে… তারা যে জিনিসগুলি ছুঁড়েছে সেগুলি উদ্ধার করা হয়েছে এবং তাদের ব্যবহৃত গাড়িগুলি জব্দ করা হয়েছে। পুলিশের দলগুলি ঘটনার পুরো চেইনটি বের করতে সক্ষম হয়েছিল।” 

একটি বিবৃতিতে, অযোধ্যা পুলিশ জানিয়েছে, মহেশ কুমার মিশ্র এই ঘটনার "মাস্টারমাইন্ড" দাঙ্গা বাঁধাতেই তার বাড়িতে পরিকল্পনা করা হয়েছিল।

অভিযুক্তদের বিরুদ্ধে আইপিসি ধারা 295 (যে কোনও শ্রেণীর ধর্মকে অবমাননার উদ্দেশ্যে উপাসনালয়কে আঘাত করা বা অপবিত্র করা) এবং 295-A (ইচ্ছাকৃত এবং বিদ্বেষপূর্ণ কাজ, যে কোনও শ্রেণীর ধর্মের অবমাননা করে ধর্মীয় অনুভূতিতে ক্ষুব্ধ করার উদ্দেশ্যে করা হয়েছে) এর অধীনে মামলা করা হয়েছে।  

close