Kode Iklan atau kode lainnya

প্রাথমিকে ৭৩৮ শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি হল আদালতে, জানুন বিস্তারিত

নিউজ ডেস্ক: গত সপ্তাহে প্রাথমিকের ৭৩৮ জনের মেরিট লিস্ট প্রকাশিত হয়েছিল। মেরিট লিস্ট প্রকাশ করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ।  এরপর শুক্রবার এই ৭৩৮ মেরিট লিস্টকে চ্যালেঞ্জ করে মামলা হয় কলকাতা হাইকোর্টে। বিচারপতি অমৃতা সিনহার এজলাসে চাকরি প্রার্থীদের হয়ে আইনজীবী ফেরদৌস শামীম এই মামলা করেন।  

আজ কলকাতা হাইকোর্টে প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত ৭৩৮ জনের মেরিট লিস্ট বিষয়ক মামলা ওঠে। চাকরি প্রার্থীদের দাবি তাঁরা এই লিস্টে চাকরি পাওয়ার যোগ্য। কারণ, তাঁরা আদালতের নির্দেশ অনুযায়ী ইন্টারভিউয়ের লিস্টে ছিলেন এবং ইন্টারভিউও দিয়েছিলেন। আদালতের নির্দেশ ছিল এই ৭৩৮ জনকে নিতে হবে। যদিও তাঁদেরকে বাদ দেওয়া হয়েছে। মামলাকারীদের দাবি, এই লিস্ট অবৈধ। এখানে কারোর প্রাপ্ত নম্বর দেওয়া হয়নি।  

চাকরিপ্রার্থীদের একাংশ মেধাতলিকা বা মেরিটলিস্টে অন্তর্ভুক্ত হওয়ার যোগ্য এই অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন। সুনির্দিষ্ট সময় ধরে এই মামলার শুনানি হয়েছে। তবে আজ নিয়োগ সংক্রান্ত কোন প্রক্রিয়ায় স্থগিতাদেশ দেয়নি কলকাতা  

আজ পিটিশনার পক্ষের আইনজীবী ৭৩৮ শূন্যপদে নিয়োগ নিয়ে বেশ কিছু প্রশ্ন আদালতে তুলে ধরেন। এর মধ্যে উল্লেখযোগ্য হল পিটিশনার এর সংখ্যা বেশি হলেও শূন্য পদ শুধুমাত্র 738 কেন? বিচারপতি উভয় পক্ষের বক্তব্য শোনেন। মাননীয় বিচারপতি ছয় সপ্তাহ পরে উভয়পক্ষকে এফিডেভিট দিতে নির্দেশ দিয়েছেন। 

ছয় সপ্তাহ পরে এই মামলাটির আবার শুনানি হবে। প্রশ্ন ভুলের জন্য ৬ নম্বর পাবেন কিনা এই নিয়ে আইনি জটিলতা এখনো রয়েছে বলে অভিযোগ করেন অপর মামলাকারী পক্ষের আইনজীবী। তিনি এ নিয়োগ কে অবৈধ বলেই মনে করেন। এক্ষেত্রে MAT 1594 এর প্রসঙ্গ উঠে আসে। প্রাইমারিতে দুটো মামলায় এদিন এফিডেভিট জমা করতে বলেছে আদালত। 

close