Kode Iklan atau kode lainnya

দ্বাদশে মাত্র ২৪ নম্বর পেয়েও UPSC-তে উত্তীর্ণ! IAS অফিসারের ট্যুইট রীতিমতো ভাইরাল

নিউজ ডেস্ক: দ্বাদশ শ্রেণিতে রসায়নে মাত্র ২৪ নম্বর পেয়েও UPSC-তে উত্তীর্ণ হয়েছিলেন! IAS অফিসারের ট্যুইট রীতিমতো ভাইরাল। 

স্কুল-কলেজের মধ্যমেধা ছাত্রছাত্রীরাও যে সাফল্যের সিঁড়ি চড়তে পারেন, এটাও যেন তাঁর নিদর্শন। পরিশ্রম, একাগ্রত ও ইচ্ছাশক্তিই যে কাউকে সাফল্যের চূড়ায় নিয়ে যেতে পারে। 

সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় তেমনই এক আইএএস (IAS) অফিসারের কাহিনি ভাইরাল হয়েছে, যিনি দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ৪৪ শতাংশ নম্বর পেয়ছিলেন। কিন্তু কিছু করে দেখানোর ইচ্ছা থেকেই শেষ পর্যন্ত আইএএস অফিসার হতে পারেন তিনি। 

ওই আইএএস অফিসারের নাম অবনীশ শরণ। সম্প্রতি তিনি একটি বইয়ের পাতা ট্যুইট করেছেন। ওই বইটি লিখেছেন আইএএস জিতিন যাদব। মূলত যে সমস্ত চাকরি প্রার্থীরা সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন তাঁদের কথা মাথায় রেখেই লেখা হয়েছে বইটি। 

আইএএস অবনীশ শরণ নিজের ট্যুইটে 'অ্যাভরেজ স্টুডেন্ট' শিরোনামের একটি পাতা শেয়ার করেছেন। তাতে তাঁর ও আরও এক আইএএস নীতীন সাংওয়ানের কাহিনি রয়েছে। বইটিতে লেখা হয়েছে যে, অবনীশ শরণ উচ্চবিদ্যালয়ে ৪৪ শতাংশ নম্বর পেয়েছিলেন। অন্যদিকে নীতীন সাংওয়ান দ্বাদশ শ্রেণির রসায়ন পরীক্ষায় মাত্র ২৪ নম্বর পেয়েছিলেন। 

তবে পরীক্ষায় কম নম্বর পেলেও কঠিন পরিশ্রমের মধ্যে দিয়ে তাঁরা দু'জনেই আইএএস হওয়ার স্বপ্ন পূরণ করেন। আসলে এই কাহিনি তাঁদের কাছে প্রেরণামূলক যাঁরা ইউপিএসসি (UPSC) পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন। স্কুলের পরীক্ষায় কম নম্বর পেলেই যে আপনার ভবিষ্যত শেষ হয়ে যায় না, এটা যেন তার দৃষ্টান্ত।  

close