Kode Iklan atau kode lainnya

নবম থেকে দ্বাদশ প্রার্থীদের নিয়োগ প্রসঙ্গে মুখ খুললেন এসএসসির (SSC) চেয়ারম্যান!

নিউজ ডেস্ক: মেধা তালিকায় নাম উঠেছিল বছর পাঁচেক আগে। তবু স্কুল শিক্ষিকার চাকরি পাননি মালদহের মিঠু মণ্ডল। সেই আশা পূরণের আগেই শুক্রবার পৃথিবী থেকে বিদায় নিয়েছেন তিনি। বছর উনত্রিশের এই চাকরিপ্রার্থীর মৃত্যুর পরে ফের সামনে উঠে এসেছে স্কুলে নবম থেকে দ্বাদশের শিক্ষক নিয়োগের বিষয়টি। 

বঞ্চিত হবু শিক্ষিকা পদপ্রার্থী মিঠু মন্ডলের অকাল মৃত্যুতে মর্মাহত গান্ধী মূর্তির পাদদেশের ধর্ণারত সকল হবু শিক্ষক-শিক্ষিকা পদপ্রার্থীরা। বঞ্চিত শিক্ষক-শিক্ষিকাগণ জানিয়েছেন যে মিঠু মন্ডল একাদশ-দ্বাদশ স্তরের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মেধাতালিকা ভুক্ত অথচ চাকরি থেকে বঞ্চিত হবু শিক্ষিকা পদপ্রার্থী ছিলেন। 

মিঠু মন্ডলের বাড়ি মালদহের আকন্দবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের রামনগরে। মেধাতালিকা ভুক্ত হয়েও ন্যায্য চাকরি থেকে বঞ্চিত মিঠু মন্ডল মানসিক ভাবে ভেঙে পড়ে এবং দুই মাস ধরে মিঠু মন্ডল শারীরিক অসুস্থ ছিলেন এমনটাই জানিয়েছেন ধর্ণারত বঞ্চিত শিক্ষক পদপ্রার্থীগণ। 

এই বিষয়ে স্কুল সার্ভিস কমিশনের (WBSSC) চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার (Chairman SSC) জানিয়েছেন, নবম থেকে দ্বাদশ প্রার্থীদের নিয়োগের বিষয়টি আদালতের বিচারাধীন। অনেকগুলি মামলা রয়েছে। চাকরিপ্রার্থীদের প্রতি আমাদের পূর্ণ সহানুভূতি রয়েছে। ওদের সঙ্গে দফায় দফায় বৈঠক হয়েছে।'

মিঠুর পরিবার জানিয়েছে, তাঁর বাবা সুকেশ মণ্ডল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। কয়েক বছর আগে মারা গিয়েছেন তিনি। ছ’বোনের মধ্যে মিঠুই সবার ছোট ছিলেন।

close