Kode Iklan atau kode lainnya

'খুব দ্রুত আইনি জটিলতা কাটিয়ে অত্যন্ত নিয়মিত ও স্বচ্ছ ভাবে শিক্ষক নিয়োগ হবে’, আশ্বাস SSC-র চেয়ারম্যানের

নিউজ ডেস্ক: রাজ্যে নিয়মিত শিক্ষক নিয়োগ নিয়ে এবার বড় মন্তব্য করলেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। এক আলোচনায় তিনি বললেন, কথা দিচ্ছি, স্কুল সার্ভিস কমিশন খুব দ্রুত আইনি জটিলতা কাটিয়ে শিক্ষক নিয়োগ করবে এবং শিক্ষক নিয়োগ প্রক্রিয়া হবে অত্যন্ত নিয়মিত ও স্বচ্ছ। 

SSC-র চেয়াম্যান সিদ্ধার্থ মজুমদার মহাশয় বলেন, “আমি যে সংস্থায় কর্মরত (পড়ুন পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন) সেখানে আমি মাত্র দুই-তিন দিন আগে কাজে যোগ দিয়েছে। আমাদের সংস্থার প্রধান কাজ শিক্ষক নিয়োগ করা। গত চার-পাঁচ বছরে প্রায় ১৭ হাজার শিক্ষক বিভিন্ন স্কুলে শিক্ষক নিয়োগ করেছে কমিশন। তবে আইনি জটিলতার কারণে সম্প্রতি কিছুদিন নিয়োগ থমকে রয়েছে। অনেকেই এই শিক্ষক নিয়োগের থমকে যাওয়া নিয়ে প্রশ্ন করছেন, যে শিক্ষক নিয়োগে এই জট কবে কাটবে? আমি আপনাদের বলতে চাই রাজ্য সরকার এই জট কাটাতে খুবই সচেষ্ট। আমাদের সংস্থা এবং রাজ্য দুইই চেষ্টা করছে নিয়োগ প্রক্রিয়া আবার স্বাভাবিক চালু করা। তাছাড়া পঠন-পাঠন চালু রাখতে শিক্ষক নিয়োগ অত্যন্ত জরুরি। স্কুলে অবশ্যই যথেষ্ট সংখ্যাই শিক্ষক মহাশয় থাকা জরুরি।  আমি সমাজের কাছে এই বার্তা দিতে চাই, আমাদের সংস্থার চেষ্টার কোনও ত্রুটি থাকবে না যাতে আইনি জট দ্রুত কেটে যায়। আমার আশা, সরকারের আশা আমরা আবার খুব দ্রুত আইনি জটিলতা কাটিয়ে শিক্ষক নিয়োগ করবে এবং শিক্ষক নিয়োগ প্রক্রিয়া অত্যন্ত নিয়মিত ও স্বচ্ছ হবে। আমি এই বিষয়ে অত্যন্ত আশাবাদী।”

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যে শিক্ষক নিয়োগ ক্রমেই অনিয়মিত হয়ে পড়েছে। দীর্ঘ কয়েক বছর শিক্ষক নিয়োগের নতুন বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। পাশাপাশি, উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া দীর্ঘ আট বছর ধরে ঝুলে রয়েছে। বয়স বাড়ছে চাকরি প্রার্থীদের। সেই সঙ্গে বাড়ছে মানসিক দুশ্চিন্তা। এই পরিস্থিতিতে আজ এই বার্তা দিলেন এসএসসির চেয়ারম্যান। 

close