Kode Iklan atau kode lainnya

প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে বড় মন্তব্য করলেন পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য

ফাইল চিত্র মানিক

নিউজ ডেস্ক: প্রাথমিক শিক্ষকপদে নিয়োগের দাবিতে উত্তাল হল সল্টলেকের প্রাথমিক শিক্ষা পর্ষদ চত্বর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি অনুযায়ী অবিলম্বে প্রাথমিক শিক্ষক হিসেবে নিয়োগের দাবিতে বিক্ষোভ ধর্নায় শামিল হলেন চাকরিপ্রার্থীরা। 

বিক্ষোভকারী চাকরিপ্রার্থীদের দাবি মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি থাকা সত্ত্বেও এখনও নিয়োগ করছেন না পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য।

যদিও পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যর দাবি, ১৬৫০ শূন্যপদে শিক্ষকদের নিয়োগ করা হয়েছে। আরও ৭৩৮ পদে নিয়োগ করা হবে। যোগ্যরা সবাই চাকরি পেয়েছে বলেও দাবি মানিকের। তিনি আরও জানিয়েছেন পরবর্তীতে চাকরির বিজ্ঞপ্তি জারি হলে ফের যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য বলেন, 'যতজন প্রার্থী প্রত্যেকেই নিয়োগ হবেন, এই মর্মে কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। সরকারও ঘোষণা করেনি। মেধার ভিত্তিতে যারা চাকরি পাওয়ার উপযুক্ত তারা পেয়ে গিয়েছেন। ভবিষ্যতেও মেধার ভিত্তিতেই নিয়োগ হবে। একটি চাকরির পরীক্ষায় সবাই নিয়োগ পাননা। যাঁরা মেধার ভিত্তিতে উপরের দিকে থাকেন, কেবল তাঁরাই নিয়োগ পান। তাই যাঁরা আন্দোলন করছেন, তাঁদের কেউ যদি পর্ষদে এসে প্রমান করতে পারেন যে ১৬,৫০০ আসনের মধ্যে একটি আসনও শূন্য আছে এবং তিনি সেই পদ যোগ্য তবে আমি পর্ষদ সভাপতি হিসাবে কথা দিচ্ছি তাকে চেয়ারে বসিয়ে চাকরি দেব।  ১৬৫০০ শূন্য পদে নিয়োগ হয়েছে। ৭৩৮ পদে এখনও নিয়োগ হয়নি।'

যদিও চাকরিপ্রার্থীদের অভিযোগ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রতিশ্রুতির পরেও তাঁরা এখনও চাকরি পাননি। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদে বিক্ষোভকারীরা ডেপুটেশন জমা দেন। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তাঁদের দাবি, “দিদি, আমাদের যন্ত্রণার কথাটা বুঝুন। আমাদের চাকরি দিন।”

পরীক্ষা হওয়ার পরেও অনেক দিন প্রাথমিক শিক্ষক নিয়োগ বন্ধ ছিল। এই নিয়ে একাধিকবার বিক্ষোভ কর্মসূচিতে শামিল হয়েছেন চাকরিপ্রার্থীরা।

close