Kode Iklan atau kode lainnya

‘2 লক্ষ জনের চাকরি দেওয়া হবে, মহিলাদের মাসিক 5 হাজার টাকা করে দেওয়া হবে’ গোয়ায় বড় ঘোষণা তৃণমূলের

নিউজ ডেস্ক: 2 লক্ষ জনের চাকরি দেওয়া হবে। পাশাপাশি, মহিলাদের মাসিক 5 হাজার টাকা করে দেওয়া হবে। গোয়া বিধানসভা ভোটে বড় প্রতিশ্রুতি তৃণমূলের। গোয়াতে 14 ফেব্রুয়ারী নির্বাচনের আগে শনিবার TMC 10-দফা নির্বাচনী ইশতেহারে প্রকাশ করেছে। মমতা ব্যানার্জির দল দাবি করেছে গোয়াতে নতুন ভোরের সূচনা করতে সক্ষম হবে তৃণমূল।

TMC ইশতেহারের বলা হয়েছে, গোয়ার জিডিপি 1.8 লক্ষ কোটিতে নিয়ে যাওয়া হবে (0.71 লক্ষ কোটি থেকে), বার্ষিক মাথাপিছু আয় 11 লক্ষের বেশি;  গোয়ানদের জন্য 80% রিজার্ভেশন সহ 200,000 নতুন চাকরি তৈরি করা হবে এবং সরকারি খাতে 10,000টি শূন্যপদ 3 বছরে পূরণ করা হবে।

গৃহ লক্ষ্মীর অধীনে প্রতিটি পরিবারের একজন মহিলাকে প্রতি মাসে 5000 টাকা সরাসরি দেওয়া হবে, যুব শক্তির অধীনে 4% সুদের হারে গোয়ান যুবকদের জন্য 20 লক্ষ টাকা পর্যন্ত জামানত-মুক্ত ঋণ দেওয়া হবে।  দুটি নতুন মেডিকেল কলেজের পাশাপাশি, সরকারি স্কুলে উন্নত সুবিধা এবং একটি ইউনিভার্সাল হেলথ কার্ড এবং প্রতিটি গোয়ান পরিবারের জন্য সড়ক দুর্ঘটনা চিকিত্সা দেওয়ার ঘোষণা করা হয়েছে।

ইশতেহারে বেসরকারী সেক্টর সহ সমস্ত চাকরিতে গোয়ান মহিলাদের জন্য 33% সংরক্ষণ, সমস্ত স্থানীয় সংস্থায় মহিলাদের জন্য 50% সংরক্ষণ, মহিলা ও শিশুদের বিরুদ্ধে অপরাধ মোকাবেলায় দুটি ফাস্ট-ট্র্যাক আদালত (প্রতিটি জেলায় একটি) এবং একটি এসওএস সুরক্ষার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।  মহিলাদের নিরাপত্তার জন্য মোবাইল অ্যাপ চালু করা হবে।

টিএমসি গোয়ার রাজ্য ইনচার্জ মহুয়া মৈত্র বলেছেন, “আমাদের ইশতেহারে তিনটি বা চারটি জিনিস রয়েছে যা সত্যিই গোয়ানদের সুবিধা দেবে।  গোয়ায় আজ বেকার যুবকের সংখ্যা এক লাখের বেশি, খনির কাজ বন্ধের ফলে বাস্তুচ্যুত হওয়া লোকের সংখ্যা আড়াই লাখ।  কর্ণাটকের সাথে মহাদেই জল ভাগাভাগি, গোয়া তার ন্যায্য অংশ পাচ্ছে না।  তিনটি রৈখিক প্রকল্প যা মোল্লেম বন ধ্বংস করছে যা একটি জীববৈচিত্র্যের হটস্পট একটি হুমকি।  এই সমস্ত ইস্যুতে, টিএমসি প্রতিটি স্বার্থ গোষ্ঠীকে মোকাবেলা করার জন্য নির্দিষ্ট কিছু নিয়ে এসেছে।"

শনিবার সৌগত রায় বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় সংগঠন দেখবেন বললে তৃণমূল কর্মীরা ভরসা পান। দলটা উনি তৈরি করেছেন। ওঁর নামে দল চলে। সুতরাং উনি যে সংগঠনে যুক্ত রয়েছেন, এই বার্তা পেলে কর্মীরা যেমন আশ্বস্ত হন, তেমনই ভরসা পান মানুষও। দলে অন্য পদাধিকারী ছিলেন এবং আছেনও। কিন্তু তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও বিকল্প নেই।’’

close